Football World Cup 2018

ফের ছেলে-বউমার অত্যাচারে ঘরছাড়া বৃদ্ধা মা

Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 01:23 PM IST
ফের ছেলে-বউমার অত্যাচারে ঘরছাড়া বৃদ্ধা মা
old people
Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 01:23 PM IST

 #বর্ধমান: ছেলে-বউমার অত্যাচারে ঘরছাড়া বৃদ্ধা। বর্ধমান শহরে রাস্তায় রাস্তায় কাটছিল দিন। শেষে জেলা প্রশাসনের উদ্যোগে তারকেশ্বরের বাসিন্দা পার্বতী সাউয়ের ঠাঁই হয়েছে হোমে।

সেই একই ছবি। সেই একই ঘটনা। একই ধরণের হেনস্থা, অপমান, অত্যাচার। রাজ্যের তিন অংশের তিনটি ঘটনা। দুর্গাপুর, মুর্শিদাবাদ, চন্দননগর। রাজ্যের তিনটি অংশের এই ছবিগুলো কোথাও এসে এক হয়ে যায়। বুড়ো বয়সে অসহায় বাবা-মায়েদের কি সহ্য করতে হয় তারই নিদর্শন এই বাস্তব ঘটনাগুলি।

আশি ছুঁই ছুঁই বৃদ্ধা । নাম পার্বতী সাউ ৷ বাড়ি তারকেশ্বরের নতুনবাজারে। বর্ধমানে জেলাশাসকের দপ্তরের খুব কাছে মহিলা থানা। সেখানেই বুধবার থেকে একা বসেছিলেন বৃদ্ধা। প্রবল শীত, অসুস্থ শরীর। খাবারও জোটেনি। অথচ এমনটা তো হওয়ার নয়।

৭ সন্তান তাঁর। অথচ মায়ের দায়িত্ব নিতে চায় না কেউই। ছোটছেলের কাছে বোঝা হয়ে ছিলেন। পচা ভাত দেওয়া, সম্পত্তি লিখে দেওয়ার জন্য মারধর - কিছুই বাদ পড়েনি। বাধ্য হয়েই ঘর ছেড়ে রাস্তায় দাঁড়াতে হয়।

পথচলতি মানুষের মাধ্যমে বৃদ্ধার খবর পৌঁছয় প্রশাসনে। জেলাশাসকের উদ্যোগে আপাতত বৃদ্ধার ঠাঁই হয়েছে কলা - নবগ্রাম বৃদ্ধাশ্রমে। বৃদ্ধ, অসহায় হলেই হেনস্থা। এটাই কি তবে ভবিতব্য? একের পর এক ঘটনায় সমাজের সামনে বড় প্রশ্ন, সংকটও।

First published: 01:23:40 PM Nov 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर