Home /News /off-beat /
Viral: মানুষের বেপরোয়া আচরণে ক্ষুব্ধ হাতির পাল, যে-ভাবে শিক্ষা দিল, দেখলে গায়ে কাঁটা দেবে

Viral: মানুষের বেপরোয়া আচরণে ক্ষুব্ধ হাতির পাল, যে-ভাবে শিক্ষা দিল, দেখলে গায়ে কাঁটা দেবে

ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় বেশ কয়েকটি গাড়ির মাঝখানে আটক পড়েছে দুটি বিশালাকার হাতি এবং তাদের ছোট সন্তান।

  • Share this:

#নয়াদিল্লি: মানুষের বেপরোয়া আচরণের পর ক্ষুব্ধ হয়ে এক পাল হাতির রেগে যাওয়ার ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ভিডিওটি শেয়ার করেছেন আইএএস অফিসার সুপ্রিয়া সাহু (IAS officer Supriya Sahu)। ভিডিওটি তামিলনাড়ুর হাসানুরের (Hasanur) বলে মনে করা হচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় বেশ কয়েকটি গাড়ির মাঝখানে আটক পড়েছে দুটি বিশালাকার হাতি এবং তাদের ছোট সন্তান। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একদল লোক সেই ভিজ্যুয়াল রেকর্ড করছে, তাদের মধ্যে কেউ কেউ হাতিদের দেখে উন্মত্তভাবে দৌড়াচ্ছে। আর তাদের এই আচরণই হাতিদের রাগিয়ে দেয়।

ভাইরাল হওয়া ওই ভিডিওয় এর পর দেখা যাচ্ছে যে রেগে গিয়ে তারা একটা গাড়িতে ধাক্কা মারতে শুরু করে, যাতে গাড়িটির ক্ষতি হয়। গাড়ির ভেতরে থাকা যাত্রী সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে বিপরীত দিকে ছুটে পালিয়ে যান। এটা দেখে অন্য গাড়িগুলোও পিছিয়ে যায়। https://twitter.com/supriyasahuias/status/1541293873846456321?s=20&t=tFK9aqXWGfsT1lUhnIlyIw

ভিডিওটি ট্যুইটারে (Twitter) শেয়ার করে আইএএস অফিসার সুপ্রিয়া সাহু ক্যাপশনে এই আচরণ সম্পর্কে লিখেছেন, "কিছু নির্বোধ দর্শকের দ্বারা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং বর্বর আচরণ।" তিনি যোগ করেছেন, "শুধুমাত্র হাতিরা নম্র হওয়ার কারণে এই সব সহ্য করছে। অন্যথায় এই ভদ্র দৈত্যদের শক্তি দেখাতে খুব বেশি সময় লাগবে না।"

শেয়ার করার পর থেকে, ভিডিওটি ৮ হাজারের বেশিবার দেখা হয়েছে। কয়েকশো নেটিজেন ভিডিওটিতে কমেন্ট করেছেন। নেটিজেনরাও আইএএস অফিসার সুপ্রিয়া সাহুর মতো দর্শকদের আচরণের নিন্দা করেছেন। একজন ইউজার লিখেছেন, হাতিগুলো চলে যাওয়া না পর্যন্ত মানুষের অপেক্ষা করা উচিত ছিল। কিন্তু তারা তা করেনি এবং সে কারণেই শাস্তিও পেয়েছে। আরেকজন অনুরোধ জানিয়ে লিখেছেন যে, "সর্বদা প্রাণীদের পাস করার জন্য অপেক্ষা করুন, সর্বোপরি মনে রাখা দরকার, আমরাই তাদের আবাসস্থলে অনুপ্রবেশকারী।"

তা বলে অন্যরকম মন্তব্যও যে ভেসে আসেনি, এমনটা নয়! একজন ইউজার যেমন সাফ একথা বলতে দ্বিধা করেননি যে যা ঘটেছে, তার উপরে ফরেস্ট রেঞ্জারদের নজর রাখা উচিত ছিল। অবশ্য তা সত্ত্বেও ঘটনাস্থলে উপস্থিত মানুষের নির্বুদ্ধিতাকে অস্বীকার তিনি করেননি!

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Viral

পরবর্তী খবর