Home /News /off-beat /
Viral:কনুই পর্যন্ত ঝুলছে জিভ, লম্বায় ১০.৮ সেন্টিমিটার, তামিলনাড়ুর বাসিন্দার জিভ দেখলে চমকে উঠবেন

Viral:কনুই পর্যন্ত ঝুলছে জিভ, লম্বায় ১০.৮ সেন্টিমিটার, তামিলনাড়ুর বাসিন্দার জিভ দেখলে চমকে উঠবেন

প্রবীন জানান, ১ মিনিটে নিজের লম্বা জিভ দিয়ে তিনি ২১৯ বার নিজের নাক ছুঁতে পারেন

  • Share this:

#তামিলনাড়ু: কথায় বলে যাঁরা বেশি কথা বলেন, তাঁদের জিভ লম্বা হয়! কিন্তু সে তো কথার কথা! বাস্তবে কী আর তেমন হয়? মানুষের জিভের দৈর্ঘ্য পুরুষদের ক্ষেত্রে হয় সাধারণত হয় ৩.৩ সেন্টিমিটার, মহিলাদের ক্ষেত্রে ৩.১ সেন্টিমিটার! কিন্তু হালে এমন একজন সামনে এলেন, যাঁর জিভ ১০.৮ সেন্টিমিটার লম্বা! না, কোনও গল্পকথা নয়, বাস্তবে ঠিক এমনটাই ঘটেছে! তামিলনাড়ুর বিরুধুনানগরের তিরুথালাঙ্গালের বাসিন্দা প্রবীনের জিভ সাধারণ মানুষের থেকে অনেকটাই লম্বা (Viral)! ১০.৮ সেন্টিমিটারের জিভ নিয়ে প্রবীন লিমকা বুক অফ রেকর্ডস-এ নাম-ও তুলে ফেলেছেন ইতিমধ্যে (Man Has 10.8 Centimeter Long Tongue)! প্রবীনের জিভ এতটাই লম্বা যে মুখ খোলা রাখলে জিভ হাতের কনুই পর্যন্ত চলে আসে!

আরও পড়ুন: নিছক সাজ বা সংস্কার নয়, কপালে টিপ পরা বা তিলক কাটার পিছনে রয়েছে বড় বৈজ্ঞানিক কারণ, পড়ুন--

এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানাচ্ছেন, মানুষের জিভ সর্বাধিক ৮.৫ সেন্টিমিটার পর্যন্ত লম্বা হতে দেখা গিয়েছে! কিন্তু প্রবীনের জিভ সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে! তাঁর জিভের দৈর্ঘ্য ১০.৮ সেন্টিমিটার (Man with the longest Tongue)! বিশ্বে সবচেয়ে বড় জিভের অধিকারি তামিল নাড়ুর বিরুধুনানগরের তিরুথালাঙ্গালের বাসিন্দা প্রবীন-ই।

রোবোটিক্স-এর ছাত্র প্রবীন। ছোট থেকেই তাঁর জিভ নিয়ে চর্চা চলছে, সব অনুষ্ঠানে তিনিই লাইমলাইটের কেন্দ্রে! ছোটবেলায় স্কুলে তিনি তাঁর লম্বা জিভ দেখিয়ে বন্ধুদের মজা দেখাতেন! কখনও জিভ দিয়ে নাক ছুঁতেন, কখনও বা ছুঁতেন কনুই। প্রবীনের জিভ এতটাই লম্বা যে তিনি জিভ উলটিয়ে চোখের ভুরু পর্যন্ত ছুঁয়ে ফেলতে পারেন। টাকার অভাবে এখনও পর্যন্ত  গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এ নাম তুলতে পারেননি প্রবীন, তবে নাম উঠেছে লিমকা বুক অফ রেকর্ডস-এ। এসিয়া বুক অফ রেকর্ডস-এও নিজের লম্বা জিভের রেজিস্ট্রেশন করিয়েছেন প্রবীন।

আরও পড়ুন: স্বামীর মৃত্যুর ৯ মাস পর তাঁদের সন্তানের জন্ম দিলেন মহিলা, অথচ স্বামীর মৃত্যুর সময় তিনি গর্ভবতী ছিলেন না

প্রবীন জানান, ১ মিনিটে নিজের লম্বা জিভ দিয়ে তিনি ২১৯ বার নিজের নাক ছুঁতে পারেন। পাশাপাশি তিনি বিতর্কিত যোগা 'খেকড়ি মুদ্রা'-রও প্রশিক্ষণ নিয়েছেন। এই যোগায় ভিজ উলটো দিকে নিয়ে শ্বাসনালীতে নিয়ে যাওয়া হয়। এখনও পর্যন্ত প্রবীনের নিকটতম প্রতিদ্বন্দী হলেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা নিক স্টোবার্ল। তাঁর জিভ ১০ সেন্টিমিটার লম্বা, কিন্তু তার থেকেও .৮ সেন্টিমিটার লম্বা প্রবীনের জিভ।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Viral

পরবর্তী খবর