Home /News /off-beat /
Viral: ভিডিওর মধ্যিখানের ক্রস চিহ্নের দিকে ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন, তারপর দেখুন ম্যাজিক

Viral: ভিডিওর মধ্যিখানের ক্রস চিহ্নের দিকে ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন, তারপর দেখুন ম্যাজিক

৩০ সসেকেন্ড তাকিয়ে থাকুন ক্রস চিহ্নটার দিকে, তারপর দেখুন যাদু

  • Share this:

    সোশ্যাল মিডিয়ায় নানা সময়ে অপটিক্যাল ইল্যিউশনের ছবি ও ভিডিও ভাইরাল হয়! নেটিজেনরা খুব মজা পান সেগুলির সমাধান করতে! এই যেমন, এই মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল (Viral) অপটিক্যাল ইল্যিউশনের ( Optical Illusion) একটি ভিডিও যা দেখে সত্যিই নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না! মনে হবে ম্যাজিক দেখছেন!

    লেনস স্টোর নামের একটি পেজ থেকে এই ভিডিওটি শেয়ার হয়েছে, যদি ৩০ সেকেন্ড ধরে ভিডিওটি দেখেন, আপনি ম্যাজিক দেখবেন! সাক্ষী থাকবেন যাদুর (Viral Video)! ভিডিওতে যে প্লাস চিহ্নটা রয়েছে, তারদিকে চেয়ে থাকুন, দেখবেন চারপাশের গোলগুলো নিজে নিজে রং বদলাচ্ছে। প্রথমে নীল, তারপর সবুজ, তারপর মুছে যাচ্ছে (Viral) !

    এই পদ্ধতিটিকে বলে ট্রক্সলার্স ফেডিং (Troxler's Fading)। কীভাবে এমন যাদু সম্ভব হল? সুইশ বৈজ্ঞানিক ও দার্শনিক পল ট্রক্সেল তাঁর গবেষণা থেকে আবিষ্কার করেছিলেন, মস্তিষ্ক সেই চাক্ষুষ জিনিসগুলিকে উপেক্ষা করে যা পরিবর্তন হয় না।

    আরও পড়ুন: সঙ্গম হয়নি, তবু তরুণীর প্রেগন্যান্সি রিপোর্ট পজিটিভ এল...কারণ শুনে হতবাক হবেন

    তিনি ১৮০৪ সালে আবিষ্কার করেছিলেন, আপনি যদি কোনও একটি জিনিষের উপর আপনার চোখ স্থির করে রাখেন, তবে আপনার মন আপনার চোখের সামনে অন্যান্য জিনিসগুলিকে ঝাপসা করে দেবে বা সেগুলি সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাবে। এই অপটিক্যাল ইল্যিউশন বা বিভ্রম আপনার ভিজ্যুয়াল পার্সেপশনের উপর প্রভাব ফেলে যার ফলে আপনি 'ম্যাজিক' দেখতে থাকেন!

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Viral

    পরবর্তী খবর