Home /News /off-beat /
Viral: মাটিতে বিশাল পায়ের ছাপ, সাধারণ কোনও জন্তু-মানুষের নয়, তবে কি 'দানব'-এর? অবাক নেটিজেনরা

Viral: মাটিতে বিশাল পায়ের ছাপ, সাধারণ কোনও জন্তু-মানুষের নয়, তবে কি 'দানব'-এর? অবাক নেটিজেনরা

জঙ্গলের ভিতর কাঁদা-মাটিতে মিলল বিশাল এক পায়ের ছাপ! কোনও মানুষ বা জন্তুর এত বড় পায়ের ছাপ হয় না! তবে কি দানবের? জোর চর্চা নেট পাড়ায়

  • Share this:

    ইয়েতি, স্নো-ম্যান, দানব, রাক্ষস...এই চরিত্রগুলোর অস্তিত্ব নিয়ে বহু তর্ক-বিতর্ক সেই কোন যুগ থেকে চলে আসছে! একদল যেমন বিশ্বাস করেন, ইয়েতি, স্নো-ম্যান বা দানব আছে, অন্য দল মোটে স্বীকার করেন না এদের অস্তিত্বের! বুড়ো আঙুল দেখিয়ে বলেন, এই চরিত্রগুলো নেহাতই গল্প-উপন্যাসের, কাল্পনিক! কিন্তু হালে এমন এক ঘটনা ঘটল (Viral), যেখানে 'দানব নেই', এই কথাটা বলত দানবে চরম অবিশ্বাসকারীরও মুখ কাঁপবে!

    এই বিশ্বে  কত অদ্ভুত ঘটনা যে ঘটছে, বিজ্ঞানেও তার ব্যাখ্যা মেলে না! এই মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল একটি পায়ের ছাপের ছবি! কোনও স্বাভাবিক জন্তুর পায়ের ছাপ নয়, আকারে বিশাল বড়! বলা বাহুল্য, কোনও মানুষের পায়ের ছাপ নয়! মানুষের পায়ের ছাপের চেয়ে অন্তত ৫ গুণ বড়। বিশ্বের সবচেয়ে বড় জন্তু হাতি, কিন্তু জঙ্গলের ভিতর কাঁদা-মাটির মধ্যে স্পষ্ট যে পায়ের ছাপ মিলেছে, তা হাতির পায়ের ছাপকেও হার মানাবে... এতটাই বড়!

    রেডিট নামের একটি অ্যাকাউন্ট থেকে সোশ্যাল মিডিয়ায় এই বৃহৎ পায়ের ছাপের ছবি শেয়ার হয়েছে! নেটিজেনরা রীতিমতো চমকে গিয়েছেন এই পায়ের ছাপের ছবি দেখে! একাংশ বলছেন, হয়তো কোনও বড় ভাল্লুকের ছবি, তাঁদের পালটা আরেক শ্রেণী বলছেন, পৃথিবীর কোনও ভাল্লুকের পায়ের ছাপ এত বড় হয় না! অনেকেই আবার মনে করছেন, নির্ঘাৎ কোনও অতিমানব বা দানবের পায়ের ছাপ এটি! মোটের উপর এই বিরল পায়ের ছাপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জোর তরজা! কিন্তু আদতেই সেটি কোন জীবের পায়ের ছাপ, তা এখনও জানা যায়নি!

    আরও পড়ুন: কনুই পর্যন্ত ঝুলছে জিভ, লম্বায় ১০.৮ সেন্টিমিটার, তামিলনাড়ুর বাসিন্দার জিভ দেখলে চমকে উঠবেন

    সত্য সেলুকাস কী বিচিত্র এই দেশ! প্রতিনিয়ত সামনে আসছে কত আজব ঘটনা! শুধু কি এই বিশাল পায়ের ছাপ? সদ্য সামনে এসেছেন এমন এক ব্যক্তি, যাঁর জিভ বিশ্বে সবচেয়ে লম্বা, দৈর্ঘ্যে ১০.৮ সেন্টিমিটার।  তামিলনাড়ুর বিরুধুনানগরের তিরুথালাঙ্গালের বাসিন্দা প্রবীনের জিভ সাধারণ মানুষের থেকে অনেকটাই লম্বা (Viral)! ১০.৮ সেন্টিমিটারের জিভ নিয়ে প্রবীন লিমকা বুক অফ রেকর্ডস-এ নাম-ও তুলে ফেলেছেন ইতিমধ্যে (Man Has 10.8 Centimeter Long Tongue)! প্রবীনের জিভ এতটাই লম্বা যে মুখ খোলা রাখলে জিভ হাতের কনুই পর্যন্ত চলে আসে!

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Viral

    পরবর্তী খবর