Home /News /off-beat /
Viral Image: আপনি দেখছেন কি 'তাঁর' মুখ? আড়াআড়ি এই রেখার মাঝেই লুকিয়ে আছেন এক মহান মানুষ!

Viral Image: আপনি দেখছেন কি 'তাঁর' মুখ? আড়াআড়ি এই রেখার মাঝেই লুকিয়ে আছেন এক মহান মানুষ!

এক ছবিতেই ভাইরাল ধাঁধা

এক ছবিতেই ভাইরাল ধাঁধা

Viral: প্রথম নজরে, আপনার মনে হবে এগুলি কেবলই কিছু অনুভূমিক সরল রেখা। অথচ বাস্তবে এর আড়ালেই একটি মুখ লুকিয়ে আছে। এবার ভাল করে চিন্তা করে দেখুন এতে কার মুখ আপনি দেখতে পাচ্ছেন?

  • Share this:

    #ভাইরাল : সোশ্যাল মিডিয়া এমন একটি জায়গা, যেখানে প্রতিদিন কিছু না কিছু ভাইরাল হয়। অনেক সময় কোনও বিশেষ ধরনের ভিডিও, কোনও বিশেষ ধরনের ছবি বা বিশেষ ঘটনা ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। এমনই একটি বিষয় হল অপটিক্যাল ইলিউশন। মানুষ সোশ্যাল মিডিয়ায় অপটিক্যাল ইলিউশন (Viral Image) সমাধান করতে ভালোবাসেন। এর মধ্যে লুকিয়ে আছে এমন কিছু জিনিস যা মানুষের মস্তিষ্ককে আরও সক্রিয় করে তোলে।

    আরও পড়ুন : কী দেখছেন? মেয়ের ছবি? নাকি অন্য কিছু? উত্তরই বলে দেবে আপনার চরিত্র!

    এমন পরিস্থিতিতে তাই নেটিজেনরা এই ধরণের ছবিগুলি (Optical Illusion) প্রচুর শেয়ার করেন। সম্প্রতি, এমনই একটি বুদ্ধিদ্বীপ্ত ছবি ভাইরাল হয়েছে, যাতে একগুচ্ছ তির্যক রেখার মধ্যে লুকিয়ে থাকা আসল মানুষটির মুখটি খুঁজে পেতে বেশ বেগ পেতে হয়েছিল মানুষকে।

    আরও পড়ুন : সর্ষে-বাদাম-সয়াবিন-সহ ভোজ্যতেলের দামে বিরাট পতন! ১ লিটারের দর কত? দেখুন তালিকা

    সাদা-কালো রেখার এই ছবি সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল (Optical Illusion) হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, এর মধ্যে লুকিয়ে আছে এক মহান ব্যক্তিত্বের মুখ। তবে, অনেকে এটি অস্বীকার করেছেন এবং তারা এতে কিছুই দেখতে পাননি। অথচ বাস্তবে এর মধ্যে একটি মুখ কিন্তু সত্যিই লুকিয়ে আছে। দেখুন তো কার মুখ এটি?

    কার মুখ দেখছেন? কার মুখ দেখছেন?

    আসলে, প্রথম নজরে, আপনার মনে হবে এগুলি কেবলই কিছু অনুভূমিক সরল রেখা। অথচ বাস্তবে এর আড়ালেই একটি মুখ লুকিয়ে আছে। এবার ভাল করে চিন্তা করে দেখুন এতে কার মুখ (Viral Image) আপনি দেখতে পাচ্ছেন? আপনি যদি এখনও তা না দেখে থাকেন তবে আপনার জন্য একটি ইঙ্গিত রয়েছে। এর মধ্যে লুকানো মুখটি এমন একজন ব্যক্তির যিনি ভারতের স্বাধীনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। হ্যাঁ, আমরা তাকে জাতির জনক নামেও চিনি।

    ছবিতে আড়ালে আছেন জাতির জনক, মহাত্মা গান্ধি ছবিতে আড়ালে আছেন জাতির জনক, মহাত্মা গান্ধি

    আসলে এই ছবির পিছনে লুকিয়ে আছে মহাত্মা গান্ধির (Mahatma Gandhi) মুখ। আপনি যদি এই লাইনগুলির প্যাটার্নটি (Viral Image) ঘনিষ্ঠভাবে লক্ষ্য করেন তবে আপনি দেখতে পাবেন যে এতে মহাত্মা গান্ধির একটি ছবি রয়েছে। এই ধরনের মস্তিষ্কের 'টিজিং' ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হতে থাকে। খুব কাছ থেকে দেখলে কারও মুখ দেখা যায়। যাইহোক, তবে এটি একেবারেই কোনও জাদু নয়। এটি এমনভাবে তৈরি যাতে মানুষের চোখ ছবি দেখতে দেখতে ছলছল হয়ে যায়।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Optical Illusion, Viral, Viral optical illusion

    পরবর্তী খবর