Home /News /off-beat /
Viral: লম্বা চুক্তিপত্রে সই করে তবেই বিয়ে, সঙ্গে আজব কিছু শর্ত, জানলে চমকে উঠবেন

Viral: লম্বা চুক্তিপত্রে সই করে তবেই বিয়ে, সঙ্গে আজব কিছু শর্ত, জানলে চমকে উঠবেন

কিছু দিন আগে শেয়ার করার পর থেকে ভিডিওটি ৩৯.৪ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে এবং ১.৯ মিলিয়নেরও বেশি লাইক পেয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: আজকাল সোশ্যাল মিডিয়ায় অনেক মজার মজার ভিডিওই চোখে পড়ে। এর মধ্যে অনেক ভিডিওই কিন্তু বেশ সমাজ সচেতনতামূলক। কোনও কোনও ভিডিও রীতিমতো সমাজের পুরনো প্রথাগুলিকে চ্যালেঞ্চ জানিয়েছে। অনেকে আবার বলছেন, এই সবই আসলে ট্রেন্ড ফলো করা ছাড়া আর কিছুই নয়। তবে এতে বিয়ের দম্পতিদের উৎসাহে ভাটা পড়েনি।

কোনও কোনও বিয়ের ভিডিওতে দেখা যায়, এতদিনের নিয়ম ভেঙে বর নিজেই মাথায় সিঁদুর পরছেন, আবার কোনও বিয়েতে মহিলারা মন্ত্রোচ্চারণ করছেন। কোনও কনে হয় তো ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাচ্ছেন, কেউ আবার ঘটা করে বিয়ের চুক্তিপত্রে স্বাক্ষর করছেন। সম্প্রতি এমনই এক ভিডিও গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। বিয়ের চুক্তিপত্রে স্বাক্ষর করতে ওই দম্পতি লম্বা এক লিস্ট বানিয়ে ফেলেছেন।

কিছু দিন আগে শেয়ার করার পর থেকে ভিডিওটি ৩৯.৪ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে এবং ১.৯ মিলিয়নেরও বেশি লাইক পেয়েছে। কয়েক সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক নতুন দম্পতি তাঁদের বিয়ে উপলক্ষে এক বিশাল আকারের চুক্তিপত্রে সই করছেন। চুক্তির অধীনে, নববধূকে 'প্রতিদিন শাড়ি পরতে হবে’, ‘গভীর রাতের পার্টিতে প্রবেশ করা যাবে তবে শুধুমাত্র বরের সঙ্গে’, ‘রবিবার সকালের খাবার বানাতে হবে’, ইত্যাদি নানাবিধ মজার মজার সব নিয়ম লেখা রয়েছে। অন্য দিকে, কনেও পিছ-পা নন, তিনিও বরের ওপর হরেকরকম শর্ত আরোপ করেছেন- প্রতিদিন ঘরের খাবার খেতে হবে, প্রতি মাসে একটি পিজা খাওয়া, প্রতিদিন জিমে যাওয়া, প্রতি ১৫ দিন পর পর কেনাকাটা করার অনুমতি এবং প্রত্যেক পার্টিতে ভালো ভালো ছবি তুলে দেওয়া ইত্যাদি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ভালো-মন্দ সব রকমের মন্তব্যই চোখে পড়েছে। কেউ কেউ মজা করে লিখেছেন, ‘এক মাসে শুধুমাত্র একটা পিজ্জা?’, কেউ বলছেন, ‘খুব বেশি ইনভেস্টমেন্ট হয়ে গেল না?’ অনেকে আবার বিরূপ মন্তব্যও করে বলেছেন, ‘জাস্ট ভাবা যায় না, এটা বিয়ে না অন্য কিছু’। তবে সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সাড়া ফেলে দিয়েছে অভিনব এই বিয়ে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Viral

পরবর্তী খবর