• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • Viral: চুরি করার জন্য ১০ কিলো ওজন কমালো চোর! হাতিয়ে নিয়ে গেল ৩৭ লাখের সম্পত্তি

Viral: চুরি করার জন্য ১০ কিলো ওজন কমালো চোর! হাতিয়ে নিয়ে গেল ৩৭ লাখের সম্পত্তি

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Viral: আহমেদাবাদের এই চোর নিজের মালিকের বাড়িতে চুরি করতে বেছে নিল অভিনব পথ। কমিয়ে ফেলল নিজের ১০ কেজি ওজন।

  • Share this:

#আহমেদাবাদ: চুরি করতে একাধিক পদ্ধতির অবলম্বন করে থাকে চোরেরা। অনেক সময় তদন্তে নেমে তা দেখে অবাক হয়ে যান দুঁদে গোয়েন্দারাও। চোরের কিনারা পেতে অনেক সময়ই হিমশিম খেতে হয় পুলিশকে। এসব কথায় মাথায় রেখেই বোধহয় আহমেদাবাদের এই চোর নিজের মালিকের বাড়িতে চুরি করতে বেছে নিল অভিনব পথ। কমিয়ে ফেলল নিজের ১০ কেজি ওজন।

উদয়পুরের বাসিন্দা মতিসিং চৌহান দু'বছর ধরে কাজ করেছে বোপালের বসন্ত বাহার সোসাইটির মোহিত মারাদিয়ার বাড়িতে। ঘরের বিভিন্ন কাজে বাকিদের সে সাহায্য করত ফলে ঘরের আনাচকানাচে কী আছে, কোথায় মূল্যবান জিনিস রাখা হয় এবং কোথায় কী কী থাকে তা খুব ভালো ভাবেই জানত সে। আর এই বাড়িতেই পরে চুরি করার পরিকল্পনা করে মতিসিং।

বাড়িতেই কাজ করার সুবাদে মতিসিং জানত বাড়ির দরজা ডিজিটাল, যা ভাঙা যায় না এবং বাড়ির সামনে ও পিছনে CCTV ক্যামেরা লাগানো আছে। তাই এসব এড়িয়ে CCTV-র নজরে যাতে না পড়ে তাই ভেন্টিলেশন জানলা দিয়ে বাড়ির ভিতরে ঢোকার পরিকল্পনা করে সে।

যেমন ভাবা তেমন কাজ, ৩৪ বছর বয়সী এই ব্যক্তি ৫ নভেম্বর পূর্বতন মালিকের বোপালের এই বাড়িতে চুরি করতে আসে। সঙ্গে আনে একটি তোয়ালে ও করাত। রান্না ঘরের জানালা ভেঙে ঢোকে এবং ৩৭ লাখ টাকার জিনিস চুরি করে বেরিয়ে যায়।

এই পুরো কাজটা করার জন্য ১০ কেজি ওজন কমায় সে। যা শুনে অবাক সকলেই। এর কারণ হিসেবে সে পুলিশকে ধরা পড়ার পর জানায়, যেহেতু দরজা ভাঙা যেত না এবং রান্না ঘরের ছোট জানলা দিয়ে তাকে প্রবেশ করতে হত ঘরে, তাই রোগা হতেই হত তাকে। এই বসন্ত বাহারের বাড়িতে চুরি করবে বলে দিনে একবার মাত্র খেয়ে, ৭৫ থেকে ৬৫ কেজিতে নিজেকে এনেছিল মতিসিং। তার পরই সে চুরি করতে যায়।

আরও পড়ুন- ভয়াবহ! প্যারাসেলিং করার সময় ছিঁড়ে গেল দড়ি, তারপর কী হল দম্পতির ? দেখুন ভাইরাল ভিডিও

তার জানলা ভেঙে ঘরে ঢোকা ওই বাড়ির CCTV ক্যামেরায় ধরা পড়েনি, ফলে তাকে ধরতে প্রাথমিক ভাবে বেগ পেতে হয় পুলিশকে। পরে হিউম্যান ইনটেলিজেন্সকে কাজে লাগিয়ে নিকটবর্তী একটি হার্ডওয়্যার শপের CCTV ফুটেজ থেকে চুরির কিনারা পায় আহমেদাবাদ রুরাল পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। মতিসিংয়ের ফোনের টাওয়ার ট্র্যাক করে এসপি সিং রোডের একটি বাস স্টপেজ থেকে তাকে ধরা হয়। জানা যায়, ওই দিন সে উদয়পুরে বাড়ির উদ্দেশে রওনা দিচ্ছিল।

আরও পড়ুন- হাতে চটি নিয়ে কুমীর তাড়ালেন ! মহিলার কাণ্ড দেখে অবাক প্রত্যেকেই, তুমুল ভাইরাল ভিডিও

এবিষয়ে পুলিশের এক আধিকারিক জানান, মতিসিং চৌহান বসন্ত বাহারের ওই বাড়িতে দু'বছর কাজ করার সুবাদে তার কাছে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য ছিল এবং সে জানত CCTV কোথায় আছে। সে ধরা পড়ার পর জানিয়েছে, দিনে মাত্র একবার খেয়ে সে ওজন কমিয়েছিল লক্ষ্য পূরণের জন্য। তার বর্তমান মালিকও জানিয়েছেন, মতিসিং রাতের খাবার খেত না ডায়েটের বাহানায়। এবং এতেই সে ৭৫ থেকে ৬৫ কেজিতে এসেছিল।

Published by:Swaralipi Dasgupta
First published: