Home /News /off-beat /
Viral: ১২ বছরের মেয়েকে জ্যান্ত গিলে খেল কুমির, মাঠের মাঝে মিলল মেয়েটার মুন্ডু, তারপর যা ঘটল...

Viral: ১২ বছরের মেয়েকে জ্যান্ত গিলে খেল কুমির, মাঠের মাঝে মিলল মেয়েটার মুন্ডু, তারপর যা ঘটল...

কী পরিণতি হল ২১ ফিট-এর সেই কুমিরের? পড়ুন

  • Share this:

    কুমিরকে আমার কে না ভয় পাই? চিড়িয়াখানার বন্ধ খাঁচার মধ্যেও কুমির দেখলে কেমন জানি হাত-পা শিরশির করে ওঠে! কী ভয়ানক চেহাড়া... ঠান্ডা-কুতকুতে চোখদুটো, হাঁ-মুখে সারি-সারি দাঁত, ঠিক যেন চোখের সামনে ভয়াল এক রাক্ষশ! কুমিরের নানা কিস্যা নানা সময়ে ভাইরাল হয় (Viral)! বলা চলে, বিশ্বের একাধিক কুমির রয়েছে, যারা নিজেদের মারাত্মক সব কীর্তির মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় বেশ বিখ্যাত (Viral)!

    আরও পড়ুন: ভিডিওর মধ্যিখানের ক্রস চিহ্নের দিকে ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন, তারপর দেখুন ম্যাজিক

    এমনই এক কুমিরের নাম লোলং! ২১ ফিট লম্বা এই কুমিরটি ছিল বিশ্বের সবথেকে বড় নোনাজলের কুমির। নাম তুলেছিল গিনেস বুক-এও! লোলং-এর মৃত্যুর কারণও ছিল অবাক-করা! ২০১২ সালের মেডিক্যাল রিপোর্ট বলছে, লোলং স্ট্রেস-এর কারণে মারা গিয়েছে! স্ট্রেসের পরিমাণ এতটাই বেড়ে গিয়েছিল যে, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাস নাগাদ লোলং-কে ফিলিপিন-এর চিড়িয়াখানায় উলটো অবস্থায় দেখা যায়! সোজা হয়ে থাকতে পারছিল না লোলং। চিকিৎসকেরা পরীক্ষা করে দেখেন, লোলং-এর স্ট্রেস অত্যধিক বেড়ে গিয়েছে, রয়েছে ফাংগাল ইনকেকশন-ও।

    আরও পড়ুন: সঙ্গম হয়নি, তবু তরুণীর প্রেগন্যান্সি রিপোর্ট পজিটিভ এল...কারণ শুনে হতবাক হবেন

    এবার একটু ফ্ল্যাশব্যাক-এ যাওয়া যাক! কীভাবে চিড়িয়াখানায় এল লোলং? এর পেছনে রয়েছে এক মর্মান্তিক, চোখে-জল আনা কাহিনী। ফিলিফিনস-এর বুনাভান শহরের একটি ১২ বছরের মেয়েকে জ্যান্ত গিলে খেয়েছিল লোলং। পাওয়া গিয়েছিল মেয়েটির মাথা! এরপরই লোলং-এর খোঁজ শুরু করে সে দেশের বনদফতরের আধিকারিকরা। ২ বছর বাদে খোঁজ মেলে লোলং-এর! তারপরই তাকে নিয়ে আসা হয় ফিলিপিনস-এর একটি একো-ট্যুরিজম পার্কে! পর্যটকদের কাছে অন্যতম প্রধান আকর্ষণ ছিল লোলং-কে দেখা। কিন্তু আচমকাই লোলং-এর শরীর খারাপ হতে থাকে। খাওয়া-দাওয়া ছেড়ে দেয়। চিকিৎসকরা পরীক্ষা করে বলেন, লোলং-এর স্ট্রেস অত্যধিক বৃদ্ধি পেয়েছে! একসময়ের ত্রাস লোলং ধীরে ধীরে ঝিমিয়ে পড়ে এবং ১ মাসের মধ্যেই তার মৃত্যু হয়।

    গটনাটি ১০ বছর আগেকার! কিন্তু হালে, ফের একবার সোশ্যাল মিডিয়ায় ঘুরে-ফিরে এসেছে লোলং-এর কিস্যা! শেয়ার হচ্ছে এই ভয়ঙ্কর কুমিরের নানা ছবিও ও ভিডিও।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Crocodile

    পরবর্তী খবর