Home /News /off-beat /
নাছোড়বান্দা বাঁদরছানা, মোবাইল চাই-ই-চাই ! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল উঠল

নাছোড়বান্দা বাঁদরছানা, মোবাইল চাই-ই-চাই ! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল উঠল

মা যত তাকে নিরস্ত করতে টেনে নেয়, সে ততই ঝাঁপিয়ে পড়ে মোবাইলের উপর।

  • Share this:

বাড়ির ছোট্ট ছেলেটির বা মেয়েটির খাওয়ার সময় মোবাইল দেখা চাই-ই চাই। ঘুমোনোর সময়ও চাই ভিডিও। এমন অভিজ্ঞতা প্রায় আমাদের সকলেরই রয়েছে। কিন্ত একই নিয়ম কি এ বার চালু হতে চলেছে বনের ভিতরেও? নতুন প্রজন্মের প্রযুক্তি প্রেম কি তবে এ বার গ্রাস করে ফেলবে বন্য প্রাণীদেরও! মস্তিষ্ক যাদের এখনও মানুষের মতো উন্নত হয়নি বলেই জানা যায়। তারাও আজকাল মজেছে প্রযুক্তির মোহন মায়ায়। অন্তত তেমনই বোঝা যাচ্ছে ভাইরাল হওয়া একটি ভিডিও দেখে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি হাস্যকর ভিডিও-তে দেখা গিয়েছে, একটি প্রায় সদ্যোজাত বাঁদর তার মায়ের কোল থেকে লাফিয়ে পড়ছে এক ব্যক্তির মোবাইলের উপর। সম্ভবত ওই ব্যক্তি বাঁদরের ছবি তুলতে গিয়েছিলেন। তিনি কিছু বাদামও খেতে দিয়েছিলেন বাঁদর আর তাঁর কোলের শিশুটিকে। মা বাঁদর বাদামে খুশি হলেও শিশুটির নজরকাড়ে মোবাইলখানা। আর তা নিয়েই কাড়াকাড়ি শুরু করে দেয় সে। মা যত তাকে নিরস্ত করতে টেনে নেয়, সে ততই ঝাঁপিয়ে পড়ে মোবাইলের উপর।

ভাইরাল ভিডিওটি ভারতীয় বন পরিষেবা (IFS) অধিকারিক সুশান্ত নন্দা (Susant Nanda) শেয়ার করেছেন।

মনে করা হচ্ছে এই ভিডিওটি কোনও অভয়ারণ্যের ভিতর তোলা হয়েছে। সেখানে কোনও পর্যটক বাচ্চা-সহ বাঁদরটির ছবি তুলতে চেয়েছিলেন। জনৈক ব্যক্তি ছবি তুলতেই বাচ্চা বানটির কাছাকাছি যান আর তখনই বাচ্চাটি এগিয়ে এসে মোবাইল ধরে টানাটানি শুরু করে। মনে হয় যেন তার কত আগ্রহ ওই যন্ত্রটির প্রতি।

আরও পড়ুন: ভয়ঙ্কর! বাইক নিয়ে বেরোতে গিয়ে ভূগর্ভে ঢুকে গেলেন চালক! গায়ে কাঁটা দেবে এই ভিডিও

কিন্তু এরই পাশাপাশি যেটা নেটিজেনদের মন কেড়েছে তা হল মা বাঁদরটির শাসন। কয়েক সেকেন্ডের মধ্যেই মা বাঁদরটি তার সন্তানকে টেনে নেয় নিজের কাছে। কিন্তু মায়ের কথা শোনার পাত্রই নয় বাচ্চা বাঁদরটি। সে আবার দৌড়ে গিয়ে মোবাইলের উপর ঝাঁপিয়ে পড়ে।

https://twitter.com/susantananda3/status/1557245991480283136?s=20&t=XJQcOVAyBfbI9tL6dS-QQQ

মা ও ছানা বাঁদরের এই মজার ভিডিওটি দেখে নেট-নাগরিকরা অবশ্য বেশ দ্বিধা বিভক্ত হয়ে পড়েছেন। ভিডিও শেয়ার করার সময় IFS আধিকারিক ক্যাপশনে লিখেছেন, ‘তরুণ প্রজন্ম স্মার্টফোনের জন্য পাগল’। ভিডিও দেখে এক নেট-নাগরিক মন্তব্য করেছেন, ‘মা বাঁদরটি যে ভাবে তার সন্তাকে উপদেশ দিচ্ছে, তা আমার ভাল লেগেছে, যেন ও বলছে, না বাছা, এটা বিপজ্জনক। এদের বিশ্বাস করো না।’

আরও পড়ুন: বিয়ের মণ্ডপে এ কী করে বসলেন বর কনে? মুহূর্তে ভাইরাল, হাসির রোল নেটপাড়ায়

আর একজন লিখেছেন, ‘প্রাণীরাও আজকাল মোবাইল আর ক্যামেরার নেশায় পড়েছে।’

ভাইরাল ভিডিওটি ট্যুইটারে (Twitter) প্রায় ২৭ হাজার জন দেখেছেন এবং লাইক করেছেন এক হাজারের বেশি মানুষ।

First published:

Tags: Viral Video

পরবর্তী খবর