Home /News /off-beat /
Viral Food: মশলা ধোসা আর আইসক্রিমের যুগলবন্দি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নয়া আইসক্রিম রোল!

Viral Food: মশলা ধোসা আর আইসক্রিমের যুগলবন্দি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নয়া আইসক্রিম রোল!

আইসক্রিম রোল তৈরির পরে। ছবি: ইনস্টাগ্রাম থেকে প্রাপ্ত।

আইসক্রিম রোল তৈরির পরে। ছবি: ইনস্টাগ্রাম থেকে প্রাপ্ত।

Viral Food: নতুন স্বাদের আইসক্রিম বানানোর পদ্ধতিটি ইতিমধ্যেই ছড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • Share this:

#নয়াদিল্লি: ঠাণ্ডায় অনেকেই পছন্দ না করলেও গরমকালে এর বিকল্প নেই। হ্যাঁ, ঠিকই ধরেছেন, আমরা বলছি আইসক্রিমের কথা (Ice Cream)। প্রচণ্ড গরমে একটু ঠাণ্ডার পরশ নিতে এই সুস্বাদু খাবারটির জুড়ি মেলা ভার। ভ্যানিলা, কমলালেবু, আম, আনারস থেকে শুরু করে চকোলেট- হরেক স্বাদের আইসক্রিম পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।

কেউ কেউ আবার দোকানের তোয়াক্কা না করে বাড়ির ফ্রিজেই জমিয়ে নেন পছন্দসই স্বাদের আইসক্রিম। এ রেওয়াজ বহুদিন ধরে চলে আসছে। কিন্তু তাই বলে মশলা ধোসার (Masala Dosa) আইসক্রিম? সে আবার কী? সম্প্রতি ধোসার সঙ্গে বাহারি মশলা যোগ করে এমনই স্বাদের আইসক্রিম তৈরি করেছেন দিল্লির এক আইসক্রিম বিক্রেতা। ওই বিক্রেতার এই নতুন স্বাদের আইসক্রিম বানানোর পদ্ধতিটি ইতিমধ্যেই ছড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন - নন্টেফন্টে-হাঁদাভোদা-বাঁটুলকে রেখে চলে গেলেন স্রষ্টা, প্রয়াত নারায়ণ দেবনাথ!

ভোজন রসিক এক ব্যক্তি তাঁর সোশ্যাল মিডিয়া পেজ-এ মশলা আর ধোসা দিয়ে বানানো আইসক্রিমের ভিডিওটি শেয়ার করেছেন। ইতিমধ্যেই ওই শেয়ার করা ভিডিওটি দেখে ফেলেছেন প্রায় ১৫ লক্ষ মানুষ। ওই ভিডিওটিতে দেখা গিয়েছে এক ব্যক্তি আইসক্রিমের সঙ্গে ধোসা আর বাহারি মশলা যোগ করে তাতে ভ্যানিলার স্কুপ যুক্ত করে তৈরি করেছেন ধোসা মশলা আইসক্রিম। আইসক্রিমের পাশে রেখেছেন আলুর সবজি ও চাটনি।

আরও পড়ুন - সাধারণতন্ত্র দিবসে ট্যাবলো নির্বাচন নিয়ে ট্যুইট নির্মলার, আক্রমণ বিরোধীদের

কিন্তু প্রিয় স্বাদের আইসক্রিম বলে কথা, তা কি যে-সে রকম ভাবে বানালেই হল? ঠিক সেই কারণে ভোজন সিক ওই ব্যক্তির সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিটিতে মন্তব্য পড়ে গিয়েছে বহু। কোনও কোনও ব্যক্তি এই মশলা আর ধোসা দিয়ে তৈরি আইসক্রিমের পদ্ধতিটি সাদরে গ্রহণ করলেও কেউ কেউ কেউ আবার এটিকে বিরক্তিকর রেসিপি বলে কটূক্তিও করেছেন। কোনও কোনও নেটিজেন জানিয়েছেন, মশলা ধোসার এই আইসক্রিমটি তাঁদের সাধের খাবারের একেবারে দফারফা করে ছেড়েছে, এটি এক দুঃস্বপ্ন ছাড়া কিছুই নয়।

তবে অনেক নেটিজেন বিরক্তিকর বলে মন্তব্য করলেও মশলা ধোসা দিয়ে তৈরি আইসক্রিমের ভিডিও ক্লিপটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। চেখে দেখায় আগ্রহ থাক আর না-ই থাক, চোখে দেখার কৌতূহল এই বিচিত্র রেসিপি ঘিরে সহজে মিটতে চাইছে না!

First published:

Tags: Viral Food

পরবর্তী খবর