ভাবেন কেবলই নিজেদের নিয়ে, এই ৩ রাশির জাতক-জাতিকারা অন্যের হৃদয় ভাঙতে দ্বিধা করেন না!

এই তিন রাশির জাতক-জাতিকারা সাধারণত অন্যের জন্য পরোয়া করেন না, কিন্তু ব্যতিক্রমও থাকতে পারে।

এই তিন রাশির জাতক-জাতিকারা সাধারণত অন্যের জন্য পরোয়া করেন না, কিন্তু ব্যতিক্রমও থাকতে পারে।

  • Share this:

#কলকাতা: জীবনানন্দ দাশ তাঁর বনলতা সেন বইয়ের হায় চিল নামের কবিতায় লিখেছিলেন- কে হায় হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে ভালোবাসে! উত্তরটা সহজেই অনুমান করে নেওয়া যায়। আমরা কেউই বেদনা পছন্দ করি না, সম্পর্কের ক্ষেত্রে তো আরওই নয়। কেন না, সেক্ষেত্রে দেখতে দেখতে সারা পৃথিবীর রূপ বদলে যায়। আলোকেও তখন মনে হয় ছায়া, অন্ধকারকে মনে হয় লুকিয়ে থাকার পরম সঙ্গী। বেঁচে থাকার সব রূপ, রস,ভাবেন কেবলই নিজেদের নিয়ে, এই ৩ রাশির জাতক-জাতিকারা অন্যের হৃদয় ভাঙতে দ্বিধা করেন না! গন্ধ এক লহমায় মিলিয়ে যায়, ভয় হয় আয়নার সামনে দাঁড়াতেও- সম্পর্কের ভাঙন এমনটাই সাঙ্ঘাতিক হয়ে উঠতে পারে!

তবে, সে তাঁদের জন্য, যাঁরা সম্পর্কে তাঁদের সবটা দিয়েছিলেন, চেয়েছিলেন সম্পর্ক ধরে রাখতে। কিন্তু যাঁরা সম্পর্কের মধ্যে থেকেও ছিলেন না, হাঁসের পালকে বা পদ্মপাতায় জল লেগে থাকার মতো, তাঁদের কথা আলাদা। তাঁদের কিছু যায়-আসে না বলেই অন্যের হৃদয় ভাঙতে তাঁরা দ্বিধা করেন না। জ্যোতিষশাস্ত্র বলে যে রাশির মূল লক্ষণ অনুযায়ী এরকম মানুষদের খুব সহজেই চিনে নেওয়া যায়। তার জন্য সম্পর্ক ভাঙা পর্যন্ত অপেক্ষা করার প্রয়োজন নেই।

এই জায়গায় এসে একটা কথা না বললেই নয়! রাশি অনুযায়ী জাতক-জাতিকাদের স্বভাবে কিছুসাধারণ বৈশিষ্ট্য দেখা যায়, জ্যোতিষশাস্ত্র কেবল সেই দিকটাই তুলে ধরে। এই তিন রাশির জাতক-জাতিকারা সাধারণত অন্যের জন্য পরোয়া করেন না, কিন্তু ব্যতিক্রমও থাকতে পারে। সেটাও কিন্তু মাথায় রাখা দরকার!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক সম্পর্ক ভাঙা জ্যোতিষ অনুযায়ী কোন রাশির জাতক-জাতিকার কাছে খেলার মতন!

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২। এই রাশির জাতক-জাতিকাদের সব সময়েই অন্যের মনোযোগ দরকার হয়। এঁরা চান যে সঙ্গী/সঙ্গিনী সব সময়েই তাঁদের নিয়ে ভাবুন, তাঁরা পুরো মনোযোগটা তাঁদেরই দিন। কিন্তু মানুষের পক্ষে শুধুই একজনকে পূর্ণ মনোযোগ দেওয়া সম্ভব নয়। তাই দাবি পূরণ না হলে এঁরা বিরক্ত হয়ে ওঠেন এবং খুব সহজেই সম্পর্ক ভেঙে মনোযোগ পাওয়ার জন্য অন্য একজনকে বেছে নেন।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির জাতক-জাতিকারা সাধারণত অভিযানপ্রিয় হন। তাঁরা রোমাঞ্চে পরিপূর্ণ জীবন পছন্দ করেন। তাঁরা কেবলই ঘুরে বেড়াতে চান এক জায়গা থেকে অন্যত্র। ফলে, সম্পর্ক খুব অল্প দিনের মধ্যেই এঁদের কাছে বাঁধনের মতো মনে হয়। তখন তাঁরা সেই বাঁধন খুলে নিজের ইচ্ছামতো বাঁচার লক্ষ্যে পদক্ষেপ করতেও ভোলেন না।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। এই রাশির জাতক-জাতিকারা অত্যন্ত স্বাধীনচেতা হন, সর্বোপরি তাঁরা ব্যস্ত থাকেন নিজেদের জগতে, সেখানে খুব কাছের কোনও মানুষের প্রয়োজনও স্থান পায় না। তাই আত্মমগ্ন এরকম মানুষদের যদি মনে হয় যে সম্পর্ক তাঁদের কাজ বা ভালো থাকার পথে প্রতিবন্ধকতা তৈরি করছে, তাঁরা তা ভেঙে ফেলতে কুণ্ঠাবোধ করেন না।

Keywords: Horoscopes, Zodiacs, Heartbreaker, Leo, Sagittarius, Aquarius

Written By: Anirban Chaudhury

Published by:Dolon Chattopadhyay
First published: