Home /News /off-beat /
Viral News: ভাইরাল রবীন্দ্রজয়ন্তী! 'পুরাতন ভৃত্য' আবৃত্তি করে নেট দুনিয়ায় ঝড় তুলেছেন মহিলা

Viral News: ভাইরাল রবীন্দ্রজয়ন্তী! 'পুরাতন ভৃত্য' আবৃত্তি করে নেট দুনিয়ায় ঝড় তুলেছেন মহিলা

ছবি - ফেসবুক থেকে

ছবি - ফেসবুক থেকে

Viral News: ভিডিও দেখলেই বোঝা যাচ্ছে, গ্রাম কিম্বা মফস্বলের কোনও একটি স্থানে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। সেখানেই একটি মাইকের সামনে দাঁড়িয়ে কবিতা বলছেন ওই মহিলা।

  • Share this:

    #কলকাতা: রবীন্দ্রজয়ন্তী পালনের নানারকম ভিডিও ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকেই নিজের মতো করে জন্মদিনে কবিকে শ্রদ্ধা জানাচ্ছেন। কিন্তু এর মধ্যেই অন্য একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিও দেখে চমকে গিয়েছেন অনেকে। আপাত ভাবে সেই ভিডিওকে অবাক করা কিছু মনে হবে না, কারণ এই ভিডিওয় এক মহিলাকে রবীন্দ্রনাথ ঠাকুরের পুরাতন ভৃত্য কবিতাটি আবৃত্তি করতে শোনা গিয়েছে। কিন্তু দেখলে বুঝতে পারবেন, কেন ভাইরাল হয়েছে এই ভিডিও।

    আরও পড়ুন: ক্রেতা সুরক্ষায় নজর, রাজ্যের স্কুলে স্কুলে তৈরি নয়া ক্লাব, কী ভূমিকা ক্লাবের? 

    ভিডিও দেখলেই বোঝা যাচ্ছে, গ্রাম কিম্বা মফস্বলের কোনও একটি স্থানে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। সেখানেই একটি মাইকের সামনে দাঁড়িয়ে কবিতা বলছেন ওই মহিলা। একেবারে গ্রাম্য গৃহবধু তিনি, বাচিক শিল্পের সঙ্গে হয়ত তেমন কোনও যোগাযোগ নেই। তবু, রবীন্দ্রনাথের কবিতাটি তিনি মনে রেখেছেন আগাগোড়া। এক মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিওটি দেখে তাই চমকে যাচ্ছেন অনেকে। বর্তমান প্রজন্ম এক দিকে যখন কম্পিউটার গেমস, অ্যানিমেশন থেকে স্মার্ট ফোনে আসক্ত হয়ে মুখ ফিরিয়েছে বইয়ের পাতা থেকে, তখন এমনই এক কবিতার স্পষ্ট উচ্চারণ অবাক করেছে অনেককে।

    অনেকেই এই কবিতার থেকে একটা গল্প খুঁজে বার করার চেষ্টা করেছেন। কেউ বলছেন, হতে পারে স্কুলে পড়ার সময় তিনি কোনও কারণে এই কবিতাটি মুখস্থ করেছিলেন। কিন্তু অসাধারণ স্মৃতিশক্তির বলে মনে গেঁথে রবীন্দ্রনাথের লাইনগুলি। এত দিন পরেও তাই মনে থেকে গিয়েছে এই কবিতাটি। যদিও ভিডিওটি কোথায় রেকর্ড করা হয়েছে, কবে রেকর্ড করা হয়েছে, তা স্পষ্ট হয়নি। সময়ের নিরিখেও ভিডিওটি এই বছরের কি না, তাও স্পষ্ট নয়। তবে রবীন্দ্রজয়ন্তীতে ভাইরাল হয়েছে এই ভিডিওটি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral News

    পরবর্তী খবর