Home /News /off-beat /
Viral Image: কী দেখছেন প্রথমে? এই প্রাচীন স্থাপত্য সঙ্গীর মানসিকতা তুলে ধরবে একেবারে স্পষ্ট করে

Viral Image: কী দেখছেন প্রথমে? এই প্রাচীন স্থাপত্য সঙ্গীর মানসিকতা তুলে ধরবে একেবারে স্পষ্ট করে

ট্যুইটার থেকে পাওয়া ছবি

ট্যুইটার থেকে পাওয়া ছবি

Viral Image: তামিলনাড়ুর একটি প্রাচীন মন্দিরের গায়ে করা একটি স্থাপত্যের অংশ বিশেষ, যার বয়স আনুমানিক ৯০০ বছর।

  • Share this:

    #নয়াদিল্লি: অপটিক্যাল ইলিউশনের ইতিহাস অতি প্রাচীন। দীর্ঘকাল ধরে এই ধরনের ধাঁধা লাগানো ছবি সাধারণ মানুষের অন্তরের অনেক কথা প্রকাশ্যে এনে চলেছে। আজকের ছবিটি এমনই একটি ঐতিহাসিক ছবি যা আপনার মনের কথা যেমন বুঝতে সাহায্য করবে, তেমনই এটি বুঝতে সাহায্য করবে আপনার সঙ্গীর মনে কথাও। এই যে স্থাপত্যের ছবি আপনি দেখতে পাচ্ছেন তা তামিলনাড়ুর একটি প্রাচীন মন্দিরের গায়ে করা একটি স্থাপত্যের অংশ বিশেষ, যার বয়স আনুমানিক ৯০০ বছর।

    এটিকে পৃথিবীর প্রাচীনতম অপটিক্যাল ইলিউশন হিসাবে চিহ্নিত করা যায়। এই ছবিটিতে দেখা যাচ্ছে, হাতির ছবি, হাতির দুটি দেহ রয়েছে কিন্তু রয়েছে একট মাত্র মাথা। তবে এখানেই ছবির আসল রহস্য লুকিয়ে নেই। একটু মন দিয়ে দেখলে দেখা যাবে, এই স্থাপত্যের বাঁদিকের দেহটি হাত দিয়ে ঢেকে দিলে মনে হবে এটি আসলে একটি হাতি, আবার যদি ডানদিকের দেহটি হাত দিয়ে ঢেকে দেওয়া যায়, তাহলে দেখা যাবে, এটি আসলে একটি ষাঁড়। অর্থাৎ, একটি স্থাপত্যে দুটি আলাদা পশুর শরীর এখানে ফুটে উঠেছে। স্বাভাবিক ভাবে এটি হয়ে উঠেছে অপটিক্যাল ইলিউশনের একটি আদর্শ উদাহরণ।

    আরও পড়ুন: দিল্লির 'কড়া' নির্দেশ, লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে সিদ্ধান্ত 'বদল' বঙ্গ বিজেপির! তুমুল আলোড়ন

    যদি আপনি একটি ষাঁড় দেখতে পান

    যদি প্রথমেই এটি দেখে আপনার মনে হয় এটি একটি ষাঁড়়, তা হলে বুঝতে হবে, আপনি ভীষণ এক আত্মগরিমায় পূর্ণ ও আগ্রাসী মানুষ। আপনি জানেন কী করে কঠিন পরিস্থিতিতেও মন ঠিক রাখতে হয়, ইতিবাচক থাকতে হবে। পরিস্থিতিকে ইতিবাচর দৃষ্টিতে দেখতে আপনি ভালবাসেন।

    আরও পড়ুন: প্রাণ সংশয়, নিরাপত্তা বাড়াতে আবেদন তৃণমূল বিধায়কের! স্পষ্ট করে দিলেন, কাদের ভয় পাচ্ছেন

    যদি আপনি একটি হাতি দেখেন

    যদি আপনি এই ছবিতে প্রথমেই একটি হাতি দেখেন, তার মানে বুঝতে হবে আপনি ভীষণ ভরসাযোগ্য ও অন্যকে সম্মান করতে পারেন। আপনার পরিবার ও বন্ধুদের আপনি সম্মানের চোখে দেখেন। আপনি সবাইকে যথেষ্ট সম্মান দিয়ে চলতে পারেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর