Home /News /off-beat /
Viral News: হঠাৎ পাওয়া প্রাচীন নোটের দাম উঠল ১ কোটি ৩০ লক্ষ টাকা! আপনার কাছে আছে এই নোট

Viral News: হঠাৎ পাওয়া প্রাচীন নোটের দাম উঠল ১ কোটি ৩০ লক্ষ টাকা! আপনার কাছে আছে এই নোট

অক্সফ্যআমের সৌজন্যে প্রাপ্ত ছবি

অক্সফ্যআমের সৌজন্যে প্রাপ্ত ছবি

Viral News: সারা বিশ্ব থেকে লোকেরা বিরল নোটটির জন্য বিড করেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: একটি চ্যারিটি শপে পাওয়া একটি নোট অনলাইনে বিক্রি হয়েছে £1,40,000 (১ কোটি ৩০ লক্ষ কোটি টাকায়)। বিরল নোটের মূল্য তার মুদ্রিত মূল্যের ১৪০০ গুণ পর্যন্ত উঠেছে বলে জানা গিয়েছে। মিররের রিপোর্ট অনুযায়ী, ১০০ পাউন্ডের এই প্যালেস্টানীয় নোটটি পল ওয়াইম্যান অক্সফামে কাজ করার সময় দান করা জিনিসের একটি বাক্সে দেখেছিলেন। নোটটি পাওয়ার পর, পল একটি নিলাম সংস্থার সঙ্গে যোগাযোগ করেন যেখানে বিশেষজ্ঞরা এটির মূল্য ৩০ পাউন্ড ইউরো বলেন। কিন্তু যখন এটি লন্ডনের স্পিংক নিলাম হাউসে নিলামের জন্য চলে যায়, তখন এটি ১ লক্ষ ৪০ হাজার পাউন্ডে বিক্রি হয়।

    "আমি বুঝতে পেরেছিলাম যে আমি আমার হাতে এমন কিছু এসেছে যা অবিশ্বাস্যভাবে বিরল। যখন এটি ১ লক্ষ ৪০ হাজার পাউন্ডে যায় তখন আমি এটিকে বিশ্বাস করতে পারিনি। নিলামকারীরা মূলত এটির মূল্য ৩০ হাজার পাউন্ড রেখেছিল এবং আমি ইতিমধ্যেই অবাক হয়ে গিয়েছিলাম - কিছু মনে করবেন না ১ লক্ষ ৪০ হাজার তা বলে!" পল বলেছেন, যিনি ২৮ এপ্রিল অনলাইনে অ্যাকশনটি দেখেছিলেন।

    আরও পড়ুন - মাটির তলায় লুকিয়ে আছে ২২টি কুঠুরি! তাজমহল নিয়ে বিস্ফোরক তথ্য প্রকাশ করল এএসআই

    তিনি যোগ করেছেন, "অক্সফামের কাজের জন্য বিশ্বের সবচেয়ে দরিদ্র মানুষকে সাহায্য করার তাগিদে আমি এত অর্থ সংগ্রহে ভূমিকা নিয়েছি, গর্ব হচ্ছে।" এই ১০০ ফিলিস্তিন পাউন্ড বিশেষ, কারণ এটি দশটিরও কম আছে বলে মনে করা হচ্ছে। এটি ১৯২৭ সালে প্যালেস্তাইনে ব্রিটিশ ম্যান্ডেটের সময় উচ্চ-পদস্থ কর্মকর্তাদের কাছে ছিল করা হয়েছিল।

    আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে ফিরহাদের নয়া দাবি, ক্ষোভে ফুঁসছে বিজেপি

    সারা বিশ্ব থেকে লোকেরা বিরল নোটটির জন্য বিড করেছে। বিক্রি থেকে প্রাপ্ত আয় অক্সফামের দাতব্য কাজে যাবে। অক্সফামের রিটেল ডিরেক্টর লরনা ফ্যালন বলেছেন, "এই ব্যাঙ্কনোটটি দেখার জন্য আমরা পল এবং ব্রেন্টউড শপ টিমের কাছে অত্যন্ত কৃতজ্ঞ।"

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral News

    পরবর্তী খবর