পছন্দ করেন অন্যের দেখানো পথে চলতে! এই ৪ রাশির জাতক-জাতিকার মধ্যে আপনি নেই তো?

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকারা কেন এমন স্বভাবের হয়ে থাকেন!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকারা কেন এমন স্বভাবের হয়ে থাকেন!

  • Share this:

এই লেখায় স্বভাবগত যে বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করা হচ্ছে, তা কিন্তু খারাপ কিছু নয়- এই কথা সবার আগে মাথায় রাখা দরকার! সমাজে কিছু মানুষ সব সময়েই সব কিছুর রাশ নিজের হাতে রাখতে পছন্দ করেন, যে কোনও ব্যাপারে শেষ কথা যেমন তাঁরা বলতে চান, তেমনই শুরুটাও করেন নিজেই উদ্যোগী হয়ে। বিপরীত দিকে, এমন কিছু মানুষ আছেন, যাঁরা স্বভাবগত দিক থেকে নিজে পদক্ষেপ করায় বিশ্বাসী নন। এঁরা সাধারণত অন্যের কর্তৃত্ব মেনে চলতে পছন্দ করেন। যদি ব্যক্তি বিশ্বাসযোগ্য হন, যদি সংশ্লিষ্ট ব্যক্তিকে তাঁদের ভালো লাগে, তাহলে তাঁরা সেই ব্যক্তির উপরে অনেক কিছু ছেড়ে দিয়ে নিশ্চিন্ত হয়ে থাকেন, তাঁর দেখানো পথে নিজের কর্তব্যটুকু পালন করেই সন্তুষ্ট থাকেন।

অনেকের মনে হতেই পারে যে এমন স্বভাবের মানুষেরা নিজেদের দক্ষতা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী নন বা তাঁদের কোনও গুণই নেই! এই ধারণা কিন্তু একেবারেই ভ্রান্ত! এঁরা এই ভাবে নিরুপদ্রবে থাকতে পছন্দ করেন, এটা বলাটাই এক্ষেত্রে উচিত হবে। এছাড়াও এ হেন স্বভাবের নেপথ্যে রয়েছে জন্মলগ্নের রাশির প্রভাব!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকারা কেন এমন স্বভাবের হয়ে থাকেন!

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বৃষ রাশির জাতক-জাতিকারা স্বভাবগত দিক থেকে সাধারণত কোনও উপদ্রবের মধ্যে পড়তে চান না। এই কারণেই কোনও ব্যাপারে এঁরা প্রথম পদক্ষেপ করেন না, পাছে তা ভুল সাব্যস্ত হয় এবং তা নিয়ে পরবর্তীকালে কারও দোষারোপের মুখে পড়তে হয়। এই জন্যই তাঁরা দায়িত্ব অন্যের হাতে তুলে দিয়ে নিশ্চিন্তে এবং সাবধানে থাকেন, যখন যে দায়িত্ব দেওয়া হয়, সেটুকু পালন করেই সন্তুষ্ট থাকেন।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক-জাতিকারা যত সহজে অন্যকে সন্তুষ্ট করতে পারেন, তেমনটা আর কেউ পারেন না! এই অন্যকে সন্তুষ্ট করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দিক হল সংশ্লিষ্ট ব্যক্তির অহংকে প্রশ্রয় দেওয়া। তাই যোগ্য ব্যক্তি কোনও পদক্ষেপ করতে চাইলে এঁরা প্রথমে সব দিক যাচিয়ে নেন, ঠিক মনে হলে তাঁর হাতে দায়িত্ব ছেড়ে দিতে দ্বিধা করেন না। অবশ্য প্রথম পদক্ষেপে এঁদের যে দ্বিধা থাকে, সেটাও অস্বীকার করা যায় না।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। কর্কট রাশির জাতক-জাতিকারা স্বভাবের দিক থেকে আবেগপ্রবণ হয়ে থাকেন এবং নির্ঝঞ্ঝাট জীবন পছন্দ করেন। তাই কাউকে ভালো লাগলে তাঁরা সংশ্লিষ্ট ব্যক্তির হাতে জীবনের রাশ তুলে দিয়ে তাঁর দ্বারা পরিচালিত পথে নিশ্চিন্তে পা ফেলতে পছন্দ করেন।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির জাতক-জাতিকারা অন্যকে তুষ্ট রাখার ক্ষেত্রে মিথুন রাশির জাতক-জাতিকাদের চেয়েও এক ধাপ এগিয়ে থাকেন। এই সন্তুষ্ট রাখার কাজে তাঁদের যদি অন্ধ ভাবে অন্যের বশ্যতা স্বীকার করতে হয়, তাঁরা তা করতে পিছ-পা হন না- শুধু ব্যক্তিটি বিশ্বাসী হলেই হল!

Published by:Simli Raha
First published: