Home /News /off-beat /
Optical Illusion: এই ছবিতে যা দেখতে পাবেন, তাতে বুঝতে পারবেন আপনার মন পড়ে আছে কোথায়

Optical Illusion: এই ছবিতে যা দেখতে পাবেন, তাতে বুঝতে পারবেন আপনার মন পড়ে আছে কোথায়

Optical Illusion: যদি আপনি দেখতে পান একটি কুকুরের পিছনের পা ও একটি লেজ, তা হলে বুঝতে হবে আপনি খুবই যুক্তিগ্রাহ্য সিদ্ধান্ত দ্রুত নিতে পারেন।

  • Share this:

    #নয়াদিল্লি: বর্তমানে ইন্টারনেট জগতে অপটিক্যাল ইলিউশন মাঝে মাঝেই ভাইরাল হয়। শুধু ধাঁধার উত্তরের খোঁজে যে মানুষ এতে বুঁদ হয়ে থাকেন, এমন কিন্তু নয়, বরং তাঁদের মধ্যে কাজ করে নানারকম মানসি চড়াই-উতরাইও। একটি ছবি দেখে একজন মানুষের যা মনে হয়, তার উপর নির্ভর করে সেই মানুষটির মনের নাগাল পাওয়া সম্ভব। সেই কারণেই অপটিক্যাল ইলিউশনের ছবিগুলো নতুন করে মানব মনে তরঙ্গের সঞ্চার করে।

    এই অপটিক্যাল ইলিউশনটি প্রকৃতিগত দিক থেকে অনেকটাই আলাদা। কারণ, এটি আপনার এটি নির্দিষ্ট দিকে ইঙ্গিত করে। কোন দিক! আপনি কোনও জটিল পরিস্থিতিতে পড়লে সেটি কত সহজে সমাধান করতে পারেন, সে দিকে ইঙ্গিত করবে এই ছবির উত্তর। জীবনে কতটা প্রভাব তৈরি করতে পারবে আপনার এই ক্ষমতা, সেটাও স্পষ্ট করবে।

    আপনি কি খুব নিশ্চিত হয়ে কোনও সমস্যার সমাধান করতে পারেন। একাই, নিশ্চিত হয়ে, শক্তিশালী মনে এই সমস্যার সমাধান করতে পারেন আপনি। যদিও সমাধান করার জন্য আপনি যে পথটি বেছে নেন, সেটি একেবারে অন্যরকম হয়, তাই না! সাত-পাঁচ ভেবে, সব দিক চিন্তা করে, কী কী সমস্যা আসতে পারে, সেটাও ভেবে নিয়ে তবে আপনি সমস্যা সমাধানের পথে এগিয়ে যান! এমনই অনেক উত্তর পাবেন এই ছবি থেকে।

    আরও পড়ুন: খাটে মেয়ে আর মেঝেতে মায়ের দেহ, সল্টলেকে বীভৎস ঘটনা! পাশে পড়ে ২০ হাজার, কেন?

    যদি আপনি দেখতে পান একটি কুকুরের পিছনের পা ও একটি লেজ, তা হলে বুঝতে হবে আপনি খুবই যুক্তিগ্রাহ্য সিদ্ধান্ত দ্রুত নিতে পারেন। যতটা তথ্য আপনার হাতে থাকে, সেই তথ্যের ভিত্তিতে আপনি সিদ্ধান্তে পৌঁছে যেতে পারেন। তবে আপনি সমাধানে পৌঁছতে কারওর সাহায্য নেওয়া একেবারেই পছন্দ করেন না। নিজেই সমস্ত দিক দেখে সমাধান করে নিতে পারেন।

    আরও পড়ুন: 'বিদিশা যা করেছে, ঠিক করেছে, ওঁর কাছে আমি যেতে চাই', মা-কে বলেছিলেন মঞ্জুষা

    আপনি যদি একটি কুকুরের নাক দেখতে পান, তাহলে বুঝতে হবে আপনি ধীরে সুস্থে সিদ্ধান্ত নিতে পছন্দ কেন। আগে সব দিক দেখেন, তার পর সমস্ত তথ্য সংগ্রহ করেন, সেই তথ্য নিজের মধ্যে বিশ্লেষণ করেন, তার পর কোনও একটি সিদ্ধান্তে আপনি পৌঁছতে চেষ্টা করেন। তবে কোনও কোনও মানুষ হয়ত দুটিই দেখতে পেতে পারেন। তাঁদের ক্ষেত্রটি সবচেয়ে নিরাপদ। তাঁরা দুই তরফের ভাবনা-চিন্তা মাথায় নিয়ে তবে আপনি সমাধানে পৌঁছন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর