Home /News /off-beat /
Viral Video: ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সুরে মোহিত বিড়ালও! দেখুন ভাইরাল ভিডিও

Viral Video: ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সুরে মোহিত বিড়ালও! দেখুন ভাইরাল ভিডিও

ছবি: ট্যুইটার

ছবি: ট্যুইটার

Viral Video: তবে এমন ঘটনা প্রথম নয়। এ প্রসঙ্গে হয়তো অনেকেরই মনে পড়তে পারে সুপ্রাচীন গ্রামাফোন কোম্পানির লোগো-টির কথা। তা ছাড়া, ব্যক্তিগত জীবনেও আমরা অনেকেই প্রিয় পোষ্যকে দেখেছি সুরে আচ্ছন্ন হতে।

  • Share this:

#নয়াদিল্লি: সঙ্গীত সমস্ত ভাষাগত, ভৌগোলিক এবং সাংস্কৃতিক বাধা অতিক্রম করতে পারে। সে স্পর্শ করতে পারে আত্মাকে। আর, এই সুরের জাদু যে একমাত্র মানুষই অনন্য ভাবে অনুভব করতে পারে, তা কিন্তু নয়। বরং আমাদের প্রাণীজগতের অনেক বন্ধুই সুরের জাদু অনুভব করতে পারে। সুর উপভোগ করার জন্য তাদেরও ঝোঁক রয়েছে। একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে একটি বিড়ালকে (Cat) ভারতীয় শাস্ত্রীয় সংগীতের (Indian Classical Music) সৌন্দর্য উপভোগ করতে দেখা যাচ্ছে।

ভিডিও-তে একটি ঘরে শান্তনু গোখলেকে (Shantanu Gokhale) সন্তুর (Santoor) বাজাতে দেখা যাচ্ছে। আর পণ্ডিত রামদাস পাসুলে (Pandit Ramdas Pasule) তবলা বাজাচ্ছেন। হঠাৎই সেখানে হাজির হয় একটি বিড়াল। সুরের জাদুতে মোহিত হয়ে সেও বসে পড়ে সেখানে। ভিডিওটি ইউটিউবে প্রায় ৫৬ হাজার মানুষ দেখেছেন। ভিডিওটি পছন্দ করেছেন প্রায় ২ হাজার জন, কমেন্ট করেছেন ৮৭ জন।

তবে এমন ঘটনা প্রথম নয়। এ প্রসঙ্গে হয়তো অনেকেরই মনে পড়তে পারে সুপ্রাচীন গ্রামাফোন কোম্পানির লোগো-টির কথা। তা ছাড়া, ব্যক্তিগত জীবনেও আমরা অনেকেই প্রিয় পোষ্যকে দেখেছি সুরে আচ্ছন্ন হতে। সম্প্রতি লতা মঙ্গেশকরের মৃত্যুর পরেও তাঁর পোষ্যকে নিয়ে একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: একসঙ্গে চাকরি গেল ২৬৯ জন শিক্ষকের, প্রাথমিক টেট দুর্নীতিতেও সিবিআই নির্দেশ হাইকোর্টের

এর আগে এই ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে একটি বিড়ালকে সোফায় আরাম করে বসে শাস্ত্রীয় সঙ্গীত উপভোগ করতে দেখা গিয়েছে। বিড়ালের গান শোনার ভিডিও দেখে মুগ্ধ হয়ে যান নেটিজেনরা। ভিডিও-তে, বিড়ালটিকে একটি সোফায় বসে থাকতে দেখা যায়, যখন স্পিকারে একটি ধ্রুপদী গান বাজতে শোনা যায়। সঙ্গীতে নিমগ্ন যে কোনও মানুষের মতোই বিড়ালটি চোখ বন্ধ করে সুর উপভোগ করতে থাকে। ভিডিও-টি জনপ্রিয় হিন্দি কবি কুমার বিশ্বাসেরও (Hindi Poet Kumar Vishwas) নজর কেড়েছিল। তিনি ভিডিওটি নিজের টুইটারে শেয়ারও করেছিলেন। ক্যাপশনে তিনি লিখেছিলেন, ‘এই বিড়ালটি অবশ্যই আগের জীবনে তানসেনজির বাড়িতে থাকত।’

Published by:Uddalak B
First published:

Tags: Cat, Viral Video

পরবর্তী খবর