• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • PLANNING TO BUY A PROPERTY IN JUNE 2021 HERE ARE THE AUSPICIOUS DAYS AND TIME AC

Auspicious Days: ২০২১ সালের জুনে বাড়ি কিনতে চান? জেনে নিন শুভ দিন ও সময়

২০২১ সালের জুনে বাড়ি কিনতে চান? জেনে নিন শুভ দিন ও সময়!

হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে শুভ সময়ে বাড়ি কিনলে তা সামগ্রিকভাবে লাভ নিয়ে আসে।

  • Share this:

বাড়ি কেনা অর্থনৈতিক পরিকল্পনার একটি দীর্ঘ প্রক্রিয়া, সুতরাং অনেক চিন্তা ভাবনা করেই এগোতে হয়। তাই নতুন বাড়ি কিনতে সব দিক বিচার করে জীবনের অনুকূল সময়ে তা করা গুরুত্বপূর্ণ। হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে শুভ সময়ে বাড়ি কিনলে তা সামগ্রিকভাবে লাভ নিয়ে আসে। এমনিতেও হিন্দুরা শুভ মুহুর্তে কোনও কাজ করতে পছন্দ করেন। বেশিরভাগ ক্ষেত্রে কোনও শুভ কাজের শুরু সাধারণত সংস্কার মেনে করতে দেখা যায়। গৃহপ্রবেশ অথবা কোনও নতুন সম্পত্তির ভিত্তি স্থাপন অথবা সম্পত্তি কেনার সময় হিন্দুরা পূজা ও যজ্ঞ করে থাকেন।

নক্ষত্র এবং গ্রহের একত্রিত হওয়ার কারণে কুষ্ঠিতে যোগ ও দশা গঠিত হয় এবং তার ভিত্তিতে যে কোনও বিষয়ের শুভ মুহুর্ত ঠিক করা হয়। বৈদিক জ্যোতিষ অনুসারে, কুণ্ডলীর চতুর্থ ঘরটি বাড়ি, সমৃদ্ধি, সুখ, পরিবহন, অবতরণ এবং পৈতৃক সম্পত্তিকে বোঝায়, যা সুখস্থান (Sukhsthana) নামেও পরিচিত। কথিত আছে, চতুর্থ ঘরে মঙ্গল গ্রহের অবস্থান নতুন বাড়িকে অগ্নিনির্বাপক এবং কার্যকর করে তোলে।

শুভ নক্ষত্র: রোহিণী, উত্তরাষাঢ়া, উত্তর ভাদ্রপদ, এবং উত্তর ফাল্গুনী নক্ষত্রকে নতুন বাড়ি কেনা, ফ্ল্যাট বুকিং করা বা কারখানা, বিল্ডিং বা বাড়ির ভিত্তি স্থাপনের জন্য বিশিষ্ট বলে বিবেচনা করা হয়।

শুভ দিন: সম্পত্তিতে বিনিয়োগের সবচেয়ে শুভ দিন হল মঙ্গলবার, বৃহষ্পতিবার এবং শুক্রবার। যেখানে শনিবার হল নতুন বাড়ি কেনার জন্য খুবই অশুভ।

আপনি যদি ২০২১ সালের জুন মাসে সম্পত্তি অথবা নতুন বাড়ি কিনতে চান কিংবা  নতুন বাড়ির জন্য গৃহ প্রবেশ করার পরিকল্পনা করছেন, তাহলে এখানে শুভ মুহুর্তগুলি জেনে নিন:

৪ জুন: রাত ৮.৪৭ থেকে ৫ জুনের সকাল ৫.২৩

৫ জুন: সকাল ৫.২২ থেকে রাত ১১.২৮

১০ জুন: সকাল ১১.৪৪ থেকে ১১ জুন সকাল ৫.২২ পর্যন্ত

১১ জুন: সকাল ৫.২২ থেকে বেলা ২.৩০

১৫ জুন: সকাল ৫.২২ থেকে ১৬ জুনের সকাল ৫.২৩

১৬ জুন: সকাল ৫.২২ থেকে রাত ১০.৪৭

২৪ জুন: সকাল ৯.১১ থেকে ২৫ জুন সকাল ৫.২৪ পর্যন্ত

২৫ জুন: সকাল ৫.২৪ থেকে রাত ৯.১০

২৯ জুন: বিকেল ৫.০২ থেকে ৩০ জুনের সকাল ৫.২৫

৩০ জুন: সকাল ৫.২৬ থেকে দুপুর ১.২০

Published by:Ananya Chakraborty
First published: