এই ৫ রাশির জাতক-জাতিকা সহজেই ধরে ফেলেন অন্যের মনের কথা, এঁদের সঙ্গে ছলচাতুরিতে যাবেন না!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন ৫ রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতা অত্যন্ত প্রবল!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন ৫ রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতা অত্যন্ত প্রবল!

  • Share this:

ইংরেজিতে Intuition বলে একটা কথা আছে! সহজ ভাবে বললে, কোনও কারণ ছাড়া, কিছু না জেনেই যখন কেউ একজন কোনও ঘটনার স্বরূপ বুঝে ফেলেন বা কী ঘটতে চলেছে তা টের পেয়ে যান বা কারও মনে কী আছে তা বুঝতে পারেন, তখন সেই ঘটনাকে Intuition বলা হয়ে থাকে। খেয়াল করে দেখলে সহজেই আলাদা করে নেওয়া যায় যে আমাদের চার পাশে এমন কিছু মানুষ আছেন, যাঁদের মধ্যে এই ক্ষমতা অত্যন্ত তীব্র ভাবে থাকে।

এর জন্য যে তাঁরা বিশেষ কোনও যোগাচার অভ্যাস করে থাকেন বা কোনও সাধনা করে থাকেন, এমনটা কিন্তু আদপেই নয়! কারণ ছাড়াই কোনও কিছু বুঝে ফেলা বা ভবিতব্যের কিছুটা টের পেয়ে যাওয়ার এই ক্ষমতা আদতে সহজাত। জন্ম থেকেই এই ধরনের মানুষেরা এই বিশেষ ক্ষমতার অধিকারী, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সেই ক্ষমতাও যুক্তিপূর্ণ ভাবে বৃদ্ধি পেয়ে থাকে। তাই এঁদের সঙ্গে ছলচাতুরি করতে যাওয়া বিপজ্জনক; কেউ নিজগুণে ক্ষমা করে দিলেও সবাই তো তা না-ও করতে পারেন!

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন ৫ রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতা অত্যন্ত প্রবল!

*কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। কর্কট রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতা রাশিচক্রের অন্যদের মধ্যে সব চেয়ে প্রবল হয়ে থাকে। এঁরা সংবেদনশীল এবং বুদ্ধিদীপ্ত প্রকৃতির হয়ে থাকেন। ফলে কারও মুখ দেখলেই তাঁরা সহজেই সংশ্লিষ্ট ব্যক্তির মনের কথা ধরে ফেলেন। এই কারণে তাঁদের অনেকেই পছন্দ করেন, তাঁদের বন্ধুর সংখ্যা বেশি হয় সাধারণত।

*তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতাও বেশ পর্যাপ্ত, তবে এঁরা যতটা না এই ক্ষমতা প্রয়োগ করে ব্যক্তিচরিত্র বিশ্লেষণ করেন, তার চেয়ে ঢের বেশি করে এঁরা দৃষ্টি রাখেন কোনও ঘটনার পূর্বাপর সূত্র সম্পর্কে। ফলে কী ঘটতে চলেছে, তা বুঝতে তাঁদের সময় লাগে না এবং নিজেদের তাঁরা বিপদের হাত থেকে বেশির ভাগ সময়েই রক্ষা করতে পারেন।

*বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতার সব চেয়ে উল্লেখযোগ্য দিক হল এই যে এঁরা খুব সহজেই কে মিথ্যা কথা বলছেন, তা ধরে ফেলেন! কোন কথা সত্যি আর কোনটা মিথ্যা, তা বুঝে নিতে এঁদের এক লহমাও দেরি হয় না। ফলে এঁরা সব সময়েই মিথ্যুকদের এড়িয়ে চলে আত্মরক্ষা করতে পারেন।

*মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতা মূলত বিপদবোধের উপরে ভিত্তি করে গড়ে উঠেছে। এঁরা সাধারণত অত্যন্ত হিসেবি হয়ে থাকেন, সব সময়ে বুঝেশুনে পদক্ষেপ করেন। তাই পর্যবেক্ষণ, হিসেব এবং Intuition ক্ষমতার বলে কে ছলনা করছে বা ক্ষতি করার চেষ্টা করছে, সেটা এঁদের বুঝতে সময় লাগে না।

*মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক-জাতিকাদের Intuition ক্ষমতার একটি নান্দনিক দিক আছে- এঁরা কী ঘটতে চলেছে তা স্বতস্ফূর্ত ভাবে বুঝতে পারেন এবং সেই মতো ভবিষ্যতের ঘটনাপ্রবাহ সম্পর্কে সচেতন থেকে সেই বোধ সৃজনশীলতার কাজে লাগান। এই কারণে এঁদের অনুপ্রেরণার জন্য বহির্জগতের কোনও কিছুর উপরে নির্ভর করতে হয় না। পাশাপাশি অসুবিধা হয় না মানুষ চিনতেও!

Published by:Pooja Basu
First published: