Home /News /off-beat /
Optical Illusion: এই মহিলার তিনটে পা নাকি! ভাল করে লক্ষ্য করে দেখুন, বুঝতে পারবেন আসল সত্যিটা

Optical Illusion: এই মহিলার তিনটে পা নাকি! ভাল করে লক্ষ্য করে দেখুন, বুঝতে পারবেন আসল সত্যিটা

ভাইরাল ছবিটি

ভাইরাল ছবিটি

Optical Illusion: কী অবাক হয়ে গেলেন তো! ঠিকই, অবাক হওয়ারই কথা। কারণ, এমন তো সাধারণত হতে পারে না।

  • Share this:

    #কলকাতা: কয়েকদিন আগেই একটি ছবি ভাইরাল হয সোশ্যাল মিডিয়ায়, যে খানে দেখা যায় ছ'জন মহিলা একটি সোফার মধ্যে বসে রয়েছেন। সেই ছবিতে সোফায় বসে থাকা ছ'জনকে দেখা গেলেও আপাত ভাবে দেখা যায় মাত্র পাঁচ জনের পা। তাই নিয়েই শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এ বার তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যে খানে এক মহিলাকে বসে থাকতে দেখা যাচ্ছে, ছবি দেখে মনে হচ্ছে তাঁর তিনটে পা।

    আরও পড়ুন: কলকাতায় আর কিছুক্ষণেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস! মুষলধারায় বৃষ্টি শুরু কবে? আবহাওয়ার Latest Update

    কী অবাক হয়ে গেলেন তো! ঠিকই, অবাক হওয়ারই কথা। কারণ, এমন তো সাধারণত হতে পারে না। তবে এর পিছনে লুকিয়ে আছে দৃষ্টি ভ্রমের বিষয়। অর্থাৎ ছবি ফেরত চোখে যা ধরা পড়ছে, আসলে তা নয়, ছবির মায়ায় সত্যি গিয়েছে পাল্টে। এমনই এক অপটিক্যাল ইলিউশনের উদাহরণ এই ছবিটি। আসলে রং, আকৃতি ইত্যাদির সাম্যের কারণেই এই ধরণের দৃষ্টিভ্রম তৈরি হয় ছবিতে। এই ছবিও তেমনই একটি উদাহরণ।

    আরও পড়ুন: একসঙ্গে চাকরি গেল ২৬৯ জন শিক্ষকের, প্রাথমিক টেট দুর্নীতিতেও সিবিআই নির্দেশ হাইকোর্টের

    তবে না, ছবিতে যে তিনটি পায়ের কথা বলা হচ্ছে, তা সত্যি নয়। আসল গল্পটা কী তা হলে। আপনি এক বার মন দিয়ে দেখুন তো, চোখে কিছু ধরা পড়ে কি না। ভাল করে দেখুন, ওই বাঁদিকের অংশটা।

    আসলে এটি ফুলদানি আসলে এটি ফুলদানি

    আসলে ওখানেই লুকিয়ে আছে উত্তর। বাঁ দিকে মহিলাটি ধরে আছেন একটি ফুলদানি, যেটি দেখতে অনেকটা তাঁর পায়ের মতো, এমনকি রংটাও অনেকটা মিশে গিয়েছে পায়ের সঙ্গে। তাতেই মনে হচ্ছে, এটি যেন আরও একটি পা। একটু ধৈর্য ধরে দেখলেই এই বিষয়টি স্পষ্ট হয়ে যেত আপনার কাছে। সহজ না উত্তরটা?

    Published by:Uddalak B
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর