Home /News /off-beat /
IQ Test: d-এর ভিড়ে লুকিয়ে রয়েছে b! ১০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ নেবেন নাকি?

IQ Test: d-এর ভিড়ে লুকিয়ে রয়েছে b! ১০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ নেবেন নাকি?

IQ Test: অসংখ্য d-র মাঝে লুকিয়ে b। খুঁজে বের করতে পারলেন আপনি জিনিয়াস।

  • Share this:

    #কলকাতা: দৃষ্টিভ্রম হোক বা , একবার সমাধান করতে বসলে উঠতে আর মন চাইবে না। যাই হোক, এটি কেবল সময় কাটানোর একটি মাধ্যম নয়, এটি আপনার মস্তিষ্কের ধার কতটা তাও দেখায়।

    কখনও কখনও আমাদের ছবিগুলিতে কিছু খুঁজে পেতে হয় এবং কখনও কখনও অঙ্কের জটিল সমস্যা সমাধান করতে হয়। এবার যে ধাঁধাটি ভাইরাল হচ্ছে, তাতে ইংরেজির প্রায় একই রকম দেখতে দুটি অক্ষরের মধ্যে বেশ বিভ্রান্তি রয়েছে।

    আরও পড়ুন- Viral Video: দু'দিক থেকে ছুটে আসছে গাড়ি, তার মাঝেই হাইওয়েতে ল্যান্ড করল প্লেন! ভাইরাল ভিডিও দেখলে গায়ে কাঁটা

    এই বিশেষ অপটিক্যাল ইলুশনে বর্ণানুক্রমিক বিভ্রান্তি রয়েছে। এতে B অক্ষরটি D অক্ষরের মধ্যে কোথাও লুকিয়ে আছে। ১০ ​​সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে সেটি।

    এই ধাঁধাটি ২০১৭ সালে কুইজ অ্যাপ Playbuzz দ্বারা শেয়ার করা হয়েছিল। আবারও এটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

    ছোটবেলায় ইংরেজিতে D এবং B-এর ছোট অক্ষর লিখতে গিয়ে আপনিও নিশ্চয়ই বিভ্রান্ত হয়েছেন! দুটি অক্ষরই দেখতে একরকম। পার্থক্য শুধুমাত্র একটির মুখ ডানদিকে, অন্যটির বাম দিকে। এই ধাঁধার ক্ষেত্রেও তাই।

    কোথাও ছোট অক্ষরের মধ্যে 'd' লেখা, 'b'ও লেখা। এটি দেখার সময় অনেকটাই ধৈর্য এবং মনোযোগ প্রয়োজন। চ্যালেঞ্জ হল, আপনি কত দ্রুত সমাধান করতে পারেন!

    যদিও এটি একটি ২০-সেকেন্ডের চ্যালেঞ্জ। কিন্তু আপনি যদি ১০ সেকেন্ডের মধ্যে 'বি' খুঁজে পান, তবে আপনি নিজেকে একজন প্রতিভাবান বলে বিবেচনা করতে পারেন।

    এই ধাঁধাটি সমাধান করতে চাইলে অবশ্যই আপনি এটি সমাধান করতে পারবেন। তবে আসল ব্যাপার হল, আপনার কতক্ষণ সময় লাগল আপনার?

    আরও পড়ুন- Optical Illusion || ছবির মধ্যে লুকিয়ে রয়েছে আংটি, খুঁজে পেতে কালঘাম ছুটছে মানুষের! আপনি কোন দলে?

    আপনি যদি এটি ২০ সেকেন্ডের মধ্যে খুঁজে পান, তবে আপনার আইকিউ লেভেল ভাল। আপনি যদি এটি ১০ ​​সেকেন্ডের মধ্যে খুঁজতে পারেন, তা হলে আপনার IQ লেভেল অসাধারণ। আপনি নিজেকে চ্যালেঞ্জ করতেই পারেন এবার।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর