Home /News /off-beat /
Viral Video: চিড়িয়াখানায় রহস্যময় প্রাণী! শনাক্ত করতে সাহায্য চাইছে কর্তৃপক্ষ!

Viral Video: চিড়িয়াখানায় রহস্যময় প্রাণী! শনাক্ত করতে সাহায্য চাইছে কর্তৃপক্ষ!

ছবি: ইনস্টাগ্রাম

ছবি: ইনস্টাগ্রাম

Viral Video: ক্যামেরায় ধরা পড়া ক্লিপটি অনলাইনে তুমুল বিতর্কের জন্ম দিয়েছে। নানা ব্যক্তি নানা মত প্রকাশ করছেন।

  • Share this:

#নয়াদিল্লি: টেক্সাসের (Texas) আমারিল্লো চিড়িয়াখানার (Amarillo Zoo) নিরাপত্তা ক্যামেরায় ধরা পড়েছিল এক রহস্যময় প্রাণীর ছবি। চিড়িয়াখানা কর্তৃপক্ষ এবার শহরবাসীর কাছে ওই প্রাণী সম্পর্কে জানতে চেয়েছে। চিড়িয়াখানার নিরাপত্তা ক্যামেরায় (Security Cameras) ধরা পড়া ওই ছবি ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, গত মাসের ২১ তারিখ রাত ১টা ২৫ মিনিটের দিকে চিড়িয়াখানার ঘেরের বাইরে অন্ধকারে লুকিয়ে থাকা এই রহস্যময় প্রাণীটির ছবি ক্যামেরাতে ধরা পড়ে। যদিও এর পর থেকে আর ওই প্রাণীটির দেখা মিলছে না।

আরও পড়ুন: গভীর রাতে গাড়ি আটকে মারাত্মক কাণ্ড ধূপগুড়িতে! নৃশংস ঘটনার শিকার মহিলারাও

ছবিতে দেখা গিয়েছে দু'পায়ে দাঁড়িয়ে রয়েছে রহস্যময় প্রাণীটি। তার গায়ে লোম রয়েছে, কানগুলো খাড়া। টেক্সাসের ‘সিটি অফ আমারিল্লো’ ট্যুইটার হ্যান্ডেলে ওই ছবি পোস্ট করা হয়। ছবির ক্যাপশনে লেখা হয়, "আমারিল্লো চিড়িয়াখানায় এক অদ্ভুত প্রাণীর ছবি ধরা পড়েছে। ২১ মে রাত প্রায় ১টা ২৫ নাগাদ প্রাণীটি ওখানে দাঁড়িয়েছিল। এটা কি কোনও লোক যে অদ্ভুত টুপি পরে রাতের বেলায় হাঁটতে বেরিয়েছিল? না কি এটা একটা চুপাকাবরা (Chupacabra)? এই 'আনআইডেন্টিফায়েড আমারিল্লো (Unidentified Amarillo Object) অবজেক্ট' কী হতে পারে? আপনাদের কি কোনও ধারণা আছে?"

ক্যামেরায় ধরা পড়া ক্লিপটি অনলাইনে তুমুল বিতর্কের জন্ম দিয়েছে। নানা ব্যক্তি নানা মত প্রকাশ করছেন। আমারিল্লো চিড়িয়াখানার ক্লিপ ভাইরাল হওয়ার পর টেক্সাসের সান আন্তোনিও চিড়িয়াখানাও (San Antonio Zoo) একটি রহস্যময় প্রাণীর ফুটেজ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে এবং অদ্ভুত প্রাণীটিকে সনাক্ত করতে জনসাধারণের সাহায্য চেয়েছে। চিড়িয়াখানার অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে বলা হয়েছে, "একটি রহস্যময় প্রাণীকে চিড়িয়াখানার ব্র্যাকেনরিজ পার্কে ঘুরতে দেখা গিয়েছে। তা নিরাপত্তা ক্যামেরায় ধরা পড়েছে। আমরা এই অদ্ভুত প্রাণীটিকে সনাক্ত করার জন্য জনসাধারণের সাহায্য চাইছি।"

আরও পড়ুন: লিখিতভাবে দুঃখপ্রকাশ, সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার!

লাতিন আমেরিকার জনপ্রিয় কিংবদন্তী চুপাকাবরা হল একটি দানবীয় প্রাণী, যে অন্য প্রাণীদের আক্রমণ করে এবং তাদের রক্ত খায়। নামটি স্প্যানিশ শব্দ চুপার (চুষতে) এবং কাবরা (ছাগল) থেকে এসেছে। চুপাকাবরাকে তাই বলা যেতে পারে 'ছাগল-চোষা'। রহস্যময় ওই প্রাণীটি যে কী তা আসলে সনাক্ত করা যায়নি। ১৯৯৫ সালে পুয়ের্তো রিকোতে চুপাকাবরার আক্রমণের ঘটনাটি প্রথম রিপোর্ট করা হয়েছিল। ছাগল, ভেড়া এবং অন্যান্য গৃহপালিত প্রাণীদের আক্রমণের জন্য দায়ী করা হয়েছিল চুপাকারবাকে।

Published by:Uddalak B
First published:

Tags: Viral Video

পরবর্তী খবর