Home /News /off-beat /
Lottery Lucky Numbers: টাকার চিন্তা থাকবে না, দিন কাটবে পায়ের ওপরে পা তুলে! লটারিতে টাকা জেতার উপায় জানা আছে কি?

Lottery Lucky Numbers: টাকার চিন্তা থাকবে না, দিন কাটবে পায়ের ওপরে পা তুলে! লটারিতে টাকা জেতার উপায় জানা আছে কি?

টাকার চিন্তা থাকবে না, দিন কাটবে পায়ের ওপরে পা তুলে! লটারির টিকিট জেতার উপায় জানা আছে কি?

টাকার চিন্তা থাকবে না, দিন কাটবে পায়ের ওপরে পা তুলে! লটারির টিকিট জেতার উপায় জানা আছে কি?

Lottery Lucky Numbers: কারও কাছে যদি ইতিমধ্যেই পার্সোনাল লাকি নম্বর থাকে তাহলে লটারি খেলার জন্য এই পাঁচটি উপায় তিনি মেনে চলতে পারেন ৷

  • Share this:

    কলকাতা: লটারির নম্বর বাছাই করার একটা জনপ্রিয় উপায় হল এমন নম্বরের লটারির টিকিট কেনা যা আমাদের কাছে সাধারণত লাকি নম্বর বলে বিবেচিত হয়। কারও কাছে যদি ইতিমধ্যেই পার্সোনাল লাকি নম্বর থাকে তাহলে লটারি খেলার জন্য এই পাঁচটি উপায় তিনি মেনে চলতে পারেন (Lottery Lucky Numbers)!

    সেরা লাকি নম্বর ব্যাপারটা কী?

    সেরা লাকি নম্বর! সেটা আবার কী? আসলে সেরা লাকি নম্বর নির্ভর করে আমরা কোথায় বসবাস করছি তার ওপরে। বিশ্বের অনেক স্থানেই মানুষ সাতকে ভাগ্যবান সংখ্যা বলে মনে করে। ম্যাথমেটিশিয়ান অ্যালেক্স বেলোস (Alex Bellos) দ্বারা পরিচালিত একটি সমীক্ষায় দেখা গিয়েছে যে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লাকি নম্বর হিসেবে সাতের স্থান সবার ওপরে। এর জনপ্রিয়তার অন্যতম কারণ, সপ্তাহের সাতটি দিন, বিশ্বেও সাতটি আশ্চর্যের সমাহার, সাতটি মহাদেশ, সাত সমুদ্র এবং আরও অনেক গুরুত্বপূর্ণ সংখ্যা রয়েছে যার মূল্যাঙ্ক সাত।

    আরও পড়ুন- জীবনে প্রকৃত ভালোবাসার মানুষটিকে পেতে চাইছেন? রইল ম্যানিফেস্টেশনের এই পাঁচ সহজ উপায়

    তবে সাতই কিন্তু একমাত্র লাকি নম্বর নয়। বিশ্বের অন্যান্য ঐতিহ্যবাহী নম্বর বাছাইয়ের তালিকায় রয়েছে আরও অন্যান্য নম্বর। যেমন, তিন! তিনকে অনেক সংস্কৃতিতেই সবচেয়ে শুভ সংখ্যা হিসেবে মান্যতা দেওয়া হয়েছে। আবার চিন বা জাপানের বেশ কিছু অংশে আট সংখ্যাটিকে ভাগ্যবান বলে বিবেচনা করা হয়। পাশ্চাত্য দেশ জার্মানিতে আবার চারকে অন্যতম শুভ সংখ্যা হিসেবে বিবেচনা করা হয়।

    তাই আমরা নিজেদের সংস্কৃতি ও জন্মস্থানের বিশেষত্ত্বের ওপর নির্ভর করে লাকি নম্বর বাছাই করে নিতে পারি।

    ব্যক্তিগত ভাবে তৈরি লাকি নম্বর!

    লটারির টিকিট কাটার আগে আরেকটি জনপ্রিয় উপায় হল ব্যক্তিগত ভাবে এমন নম্বর বাছাই করা যা আমাদের জন্য শুভ। যেমন বলা যায়, আমরা আমাদের লাকি নম্বর হিসেবে আমাদের জন্মদিন, আমাদের বিবাহবার্ষিকী বা স্ত্রী ও সন্তানদের জন্মদিন বেছে নিতে পারি। এ ছাড়াও ব্যক্তিগত লাকি নম্বরের তালিকায় থাকতে পারে বাড়িতে পোষা প্রাণীর সংখ্যা, শৈশবের বাড়ির নম্বর ইত্যাদি।

    ভাগ্যবান সংখ্যা বাছাই করতে সংখ্যাতত্ত্বের ব্যবহার!

    সংখ্যাতত্ত্ব বা নিউমেরোলজি অনুসারে, প্রতিটি সংখ্যারই কিছু আধ্যাত্মিক বৈশিষ্ট্য রয়েছে। এই সংখ্যাগুলিকে ডিকোড করার মাধ্যমে আমরা নিজেদের জন্য ভাগ্যবান সংখ্যা বাছাই করে নিতে পারি।

    নিউমেরোলজিতে লাকি নম্বর খুঁজে পাওয়ার বিভিন্ন উপায় রয়েছে। যেমন, নিউমেরোলজির তালিকায় মোট নম্বর ১-৯। এভাবে ক্রমানুযায়ী আমাদের বর্ণমালা অনুযায়ী একটি ছক তৈরি করে নিতে হবে, যেমন, A= ১, B= ২ ইত্যাদি। এর পর প্রতিটি অক্ষরের জন্য একটি সংখ্যা নিয়ে নামের সঙ্গে মিলিয়ে যোগ করতে হবে ও শেষে সংখ্যাগুলি এক সঙ্গে যোগ করতে হবে।

    আরও পড়ুন- চেনা কেউ আছেন না নিজেরই নামের শুরু 'K' দিয়ে? এমন ব্যক্তিরা ঠিক কেমন চরিত্রের হন?

    লাকি নম্বর বাছাই করার অন্য আরেকটি উপায় হল পছন্দের জিনিস বা ব্যক্তিদের প্রাধান্য দেওয়া। প্রিয়জনের নাম, প্রিয় বই থেকে বিশেষ কিন্তু ইঙ্গিত ইত্যাদিও ব্যবহার করা যেতে পারে। যতক্ষণ না লাকি নম্বরের এমন একটি ইঙ্গিত না মিলছে ততক্ষণ খেলা চালিয়ে যেতে হবে। যাঁদের দ্বারা এসব সম্ভব নয় বলে মনে হচ্ছে তাঁদের জন্য অন্য উপায় রয়েছে। যে কোনও দৈনিক রাশিফল আমাদের ভাগ্যবান সংখ্যা জানিয়ে দেয়, লটারি খেলার ক্ষেত্রে সেগুলোও ভীষণ গুরুত্বপূর্ণ।

    রাশিফলে যই দিনগুলিকে শুভ বলে মান্যতা নেওয়া হয় সেই দিন টিকিট কেনা যেতে পারে। অনেক ক্ষেত্রে সপ্তাহ বা মাসের জন্য শুভ সংখ্যার একটি তালিকাও দেওয়া হয়। এর জন্য এই সাইটগুলো দেখতে পারি আমরা-

    লাকি নম্বর হরোস্কোপ http://en.horoscopofree.com/pisces-lucky-numbers-horoscope সায়েন্টিফিক সাইকিক https://www.scientificpsychic.com/horoscope.html

    লাকি নম্বর জেনারেটর

    লটারি খেলার জন্য ভাগ্যবান সংখ্যা খুঁজে পাওয়ার সহজ উপায় হল একটি জেনারেটর ব্যবহার করা। লাকি নম্বর জেনারেটর আমাদের জন্য লাকি নম্বর বাছাই করে দেয়। এর জন্য এই সাইটগুলো দেখা যায়-

    আস্ক ওরাকল http://the-oracle-answers.com/lucky-numbers/ ফর্মোলজি https://www.formalogy.com/ লটারি প্রফেশনাল http://www.lotterypros.com/lucky-number-generator/

    ইনটিউশন!

    কখনও কখনও আমরা আমাদের ষষ্ঠ ইন্দ্রিয়ের ব্যবহার করেও লাকি নম্বর তৈরি করতে পারি। এর জন্য একটি পেনসিল এবং কাগজ নিয়ে নিরিবিলি জায়গায় বসতে হবে। তার পর চোখ বন্ধ করে খানিকটা গভীর শ্বাস নিয়ে একের পর এক সংখ্যা মাথায় মাথায় আনতে হবে এবং লিখে ফেলতে হবে। এবারে দেখতে হবে কোন সংখ্যা পছন্দ হল; যদি না হয় তাহলে পছন্দের সংখ্যা না পাওয়া পর্যন্ত চেষ্টা করে যেতে হবে।

    তবে সব কিছুর শেষে একটাই কথা মনে রাখতে হবে যে, প্রতিটি সংখ্যারই বিজয়ী হিসাবে নির্বাচিত হওয়ার সমান সুযোগ রয়েছে। যদিও সংখ্যা নিয়ে সামান্য মজা বা গবেষণা চালানো যেতেই পারে। ফলাফল অনুকূলে এলে ভালো, না হলেও হতাশ হওয়ার কিছুই নেই। হয় তো আগামী সুযোগটাই ভাগ্য খুলে দেবে!

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Lottery, West Bengal lottery result

    পরবর্তী খবর