Home /News /off-beat /
Optical Illusion: ছবিতে কটি ঘোড়া দেখতে পাচ্ছেন? দেখে নিন আপনার উত্তর ঠিক হল কি না

Optical Illusion: ছবিতে কটি ঘোড়া দেখতে পাচ্ছেন? দেখে নিন আপনার উত্তর ঠিক হল কি না

দেখুন এই ছবি

দেখুন এই ছবি

Optical Illusion: ছবিতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি ঘোড়ার মুখ, কিন্তু আপনাকে বলতে হবে, কটি ঘোড়া রয়েছে এই ছবিতে।

  • Share this:

    #কলকাতা: কোনও ধরনের অপটিক্যাল ইলিউশন ছবি সাধারণত আপনার ব্যক্তিত্বকে বিচার করে। এই প্রকার ছবি দেখলে আপনি নিজেও বুঝতে পারবেন, আপনি ঠিক কী ভাবছেন। আপনার ব্যক্তিত্বের অনেক অজানা দিক এতে প্রকাশিত হয়। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি ঘোড়ার মুখ, কিন্তু আপনাকে বলতে হবে, কটি ঘোড়া রয়েছে এই ছবিতে। সেই অনুসারে আপনার ব্যক্তিত্ব নির্ধারিত করা সম্ভব হবে।

    যদি আপনি একটি ঘোড়া দেখেন, তাহলে বুঝতে হবে, আপনি তেমন একজন মানুষ যাঁর চোখে বড় বা বৃহত্তর ক্ষেত্রটা আগে ধরা পড়ে। আপনি সাধারণত সবটা মিলিয়ে দেখতে চেষ্টা করেন। দীর্ঘক্ষণ মন দিয়ে নজর করে ভিতরের কথাটা বোঝা আপনার কাজ নয়।

    আরও পড়ুন - ফিরছে স্মৃতি! কলকাতায় ফের পাওয়া যাবে বাজাজ চেতক, মাত্র ২ হাজারে শুরু হচ্ছে বুকিং

    যদি আপনি ৫ থেকে ১০টি ঘোড়া দেখতে পান, তা হলে বুঝতে হবে, আপনি একজন সিরিয়াস মানুষ। কোনও কিছুকেই হালকা ভাবে নেওয়ার অভ্যাস আপনার নেই। যে কোনও বিষয় আপনি খুঁটিয়ে দেখে বিচার করতে ভালবাসেন। আপনার কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টিতেও যথেষ্ট গুরুত্ব দেওয়ার ব্যপার থাকে। তবে আপনার অত্যন্ত খুঁতখুঁতে ভাব মাঝে মাঝে কাজের পথে বাধা হয়ে দাঁড়ায়, কিন্তু তবু, আপনি শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছে তবে ছাড়েন। পাশাপাশি, আপনার মনের মধ্যে আছে ব্যর্থতা গ্রহণ করার ক্ষমতাও।

    আরও পড়ুন - যেন দানবের ডাক, ভূতুড়ে আর্তনাদ! নাসার প্রকাশ করা ব্ল্যাক হোলের শব্দ হাড়হিম করবে, শুনুন

    আপনি যদি ১১ বা তার থেকে বেশি ঘোড়া দেখতে পান, তা হলে বুঝতে হবে আপনার দৃষ্টিশক্তি প্রবল। অন্যেরা যা দেখতে পান না, তা আপনি সহজে দেখতে পান। কারণ, আপনি মন দিয়ে পর্যবেক্ষণ করতে পারেন। অন্যেরা অধৈর্য হয়ে গেলেও আপনি সেই দিকে মন দিতে অধৈর্য হন না। তবে আপনার মনের মধ্যে এমন পরিস্থিতি হামেশাই তৈরি হয়, যে খানে আপনি সিদ্ধান্তহীনতায় ভোগেন। তবে শেষের ফলাফলটি আপনাকে শান্তি দেয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর