Home /News /off-beat /
Holashtak 2022: শুভ কাজ মিটিয়ে ফেলুন আজকেই, আগামিকাল থেকে ৮ দিন কোনও শুভ কাজ হবে না!

Holashtak 2022: শুভ কাজ মিটিয়ে ফেলুন আজকেই, আগামিকাল থেকে ৮ দিন কোনও শুভ কাজ হবে না!

Holashtak 2022: হোলাষ্টকের সময় যে কোনও নতুন কাজ শুরু করা, চাকরি পরিবর্তন, বাড়ি-গাড়ি কেনা ইত্যাদি কাজ এড়িয়ে যাওয়া উচিত।

  • Share this:

#কলকাতা: ফাল্গুন মাসে, শুক্লপক্ষের অষ্টমী থেকে পূর্ণিমা তিথি পর্যন্ত কোনও শুভ কাজ করা হয় না। এই ৮ দিনকে হোলাষ্টক (Holashtak 2022) বলা হয়। হোলির আগে এই ৮ দিনগুলিকে শুভ কাজের জন্য উপযুক্ত বলে মনে করা হয় না। এই ৮ দিন অশুভ কারণ এই আট দিন ভক্ত প্রহ্লাদকে অত্যাচার করা হয়েছিল এবং হোলাষ্টকের সময় ৮টি গ্রহ ভীষণ ক্রুদ্ধ হয়ে থাকেন। এই কারণে, হোলাষ্টকের সময় যে কোনও নতুন কাজ শুরু করা, চাকরি পরিবর্তন, বাড়ি-গাড়ি কেনা ইত্যাদি কাজ এড়িয়ে যাওয়া উচিত। এই পরিস্থিতিতে, যদি কোনও শুভ কাজ করতে হয় তবে আজই করতে হবে, কারণ আগামিকাল ১০ মার্চ থেকে হোলাষ্টক তিথি শুরু হচ্ছে। জেনে নেওয়া যাক হোলাষ্টকের শুরুর সময় এবং আজকের শুভ সময় সম্পর্কে।

হোলাষ্টক ২০২২ শুরুর সময়

হিন্দু পঞ্জিকা অনুসারে, ফাল্গুন মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি আগামিকাল ১০ মার্চ সকাল ০২:৫৬ মিনিটে শুরু হচ্ছে। এমন পরিস্থিতিতে ১০ মার্চ সকাল থেকে হোলাষ্টক শুরু হবে। এরপর তা থাকবে ফাল্গুন পূর্ণিমা পর্যন্ত। এ বছর ফাল্গুন পূর্ণিমা তিথি পড়েছে ১৭ মার্চ। ফলে, ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত কোনও শুভ কাজ করা উচিত নয় বলে মনে করেন জ্যোতিষীরা।

হোলাষ্টকের ৮ দিনেরও নিজস্ব শুভ সময় থাকবে, যেটিতে পূজা-পাঠের মতো শুভ কাজ করা যায়। বিবাহ, মুণ্ডন, গৃহপ্রবেশ, উপনয়ন অনুষ্ঠান ইত্যাদি নিষিদ্ধ থাকবে।

আজকের শুভ সময়

১০ মার্চের আগে, শুভ কাজের জন্য মাত্র শুধু আজকের দিনটিই বাকি আছে। জেনে নিই আজকের শুভ সময় সম্পর্কে।

রবি যোগ: সকাল ০৬.৩৮ টা থেকে সকাল ০৮.৩১ টা পর্যন্ত।

সর্বার্থ সিদ্ধি যোগ: আজ সারাদিন

বিজয় মুহুর্ত: দুপুর ০২.৩০ থেকে দুপুর ০৩.১৭ পর্যন্ত

শুভ কাজের দিক থেকে আজকের দিনটি উপযুক্ত কারণ আজ সারাদিন সর্বার্থসিদ্ধি যোগ থাকে। সর্বার্থসিদ্ধি যোগে করা কাজ সফল হয়। রবি যোগও সকালে প্রায় দুই ঘণ্টা রয়েছে এবং বিকেলে ৪৭ মিনিটের জন্য একটি বিজয় মুহুর্তও রয়েছে।

সন্তানের নামকরণও আজ করা যেতে পারে, আজকের দিনটি পঞ্জিকা মতে এর জন্য প্রশস্ত।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Panjika

পরবর্তী খবর