• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • DO NOT PLACE THESE THINGS INFRONT OF YOUR MAIN DOOR HERE THE VASTU TIPS SDG

Vastu Tips: সংসারে সুখ-সমৃদ্ধি চান? প্রবেশদ্বারে ভুলেও রাখবেন না 'এই' জিনিসগুলি...

বাড়ির মূল দরজার সামনে যদি কোনও ধরণের বাধা থাকে, তবে বাস্তুশাস্ত অনুসারে এটি আপনার জন্য একাধিক সমস্যা কারণ হয়ে দাঁড়াতে পারে।

বাড়ির মূল দরজার সামনে যদি কোনও ধরণের বাধা থাকে, তবে বাস্তুশাস্ত অনুসারে এটি আপনার জন্য একাধিক সমস্যা কারণ হয়ে দাঁড়াতে পারে।

  • Share this:

#কলকাতা: ভারতবর্ষে বাস্তুশাস্ত্রের প্রচলন আজকের নয়। বহুকাল থেকেই বাস্তুশাস্ত্র মতে ঘর-বাড়ির অবস্থান, ঘরবাড়ি তৈরি এবং বাড়ি সংক্রান্ত যাবতীয় কাজকর্ম করে থাকেন বহু মানুষ। ঘরে সুখ, শান্তি বজায় রাখতে ও সমৃদ্ধি আনতে বেশ কিছু বাস্তু টিপস মেনে চলার পরামর্শ দেন বাস্তুবিদরাও। ঘরের মূল প্রবেশপথের উপর অনেক কিছুই নির্ভর করে। তাই বাড়ির এই গুরুত্বপূর্ণ অংশটি নিজের মতো করে সাজিয়ে তোলার আগে আবশ্যই পরামর্শ নিন একজন বাস্তু বিশেষজ্ঞের। বাড়ির প্রবেশদ্বারের সামনে কী রাখবেন এবং কী রাখবেন না তাও বাৎলে দেবেন বাস্তুবিদরাই। বাড়ির সামনে ঠিক কোন কোন জিনিস রাখলে তা আপনার জন্য সমস্যা ডেকে নিয়ে আসতে পারে সে বিষয়েও নানা পরমর্শ দেন বাস্তুবিদরা।

বাস্তুশাস্ত্রের কথায়, যে কোনও বাড়ির প্রবেশপথই, সেই বাড়ির সুখ, সমৃদ্ধির চাবিকাঠি। বাস্তুবিদদের মতে আপনার বাড়ির সামনে যদি কোনও গাছ বা খুঁটি থাকে বা কোনও গর্ত থাকে তবে সেটা একেবারেই ভালো লক্ষণ নয়। এগুলির কোনওটিও যদি আপনার বাড়ির সামনে থেকে থাকে, তাহলে কোনও কারণ ছাড়ায় আপনার পরিবারের সদস্যদের বিভিন্ন সমস্যায় পড়তে হতে পারে। আপনার বাড়ির মূল দরজায় কী থাকা উচিত আর কী নয়, তাই জানালেন বাস্তুবিদ আচার্য ইন্দু প্রকাশ (Acharya Indu Prakash)।

বাস্তু বিশেষজ্ঞ আচার্য ইন্দু প্রকাশের কথায়, আপনার ঘরের প্রবেশদ্বার হল এমন একটি জায়গা, যে পথ দিয়েই আপনার ঘরে ইতিবাচক এবং নেতিবাচক নানা শক্তি প্রবেশ করে থাকে। বাড়ির মূল দরজার সামনে যদি কোনও ধরণের বাধা থাকে, তবে বাস্তুশাস্ত অনুসারে এটি আপনার জন্য একাধিক সমস্যা কারণ হয়ে দাঁড়াতে পারে।

যদি আপনার বাড়ির প্রবেশপথে একরম কিছু বাধা থেকে থাকে তবে এখনই সেগুলিকে সরিয়ে ফেলুন এবং খারাপ প্রভাব কাটানোর জন্য বাড়ির প্রধান প্রবেশদ্বারে স্বস্তিক চিহ্ন এঁকে দিতে পারেন। এছাড়া প্রবেশদ্বারে কোনও গর্ত থাকলে সেটিও বন্ধ করার ব্যবস্থা করুন যত দ্রুত সম্ভব।

Published by:Shubhagata Dey
First published: