• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • DIFFERENT TYPES OF HUMAN WHO WANTS TO BREAK THE STEREOTYPE TC RC

ভাঙেন সমাজের ছক, চলেন নিজের মতে! এই ৪ রাশির জাতক-জাতিকার মধ্যে কি আপনিও পড়েন?

প্রতীকী ছবি।

জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন ৪ রাশির জাতক-জাতিকারা কেন ভাঙেন সমাজের ছক, চলেন নিজের মতে!

  • Share this:

মানুষ সমাজবদ্ধ জীব, এরকম একটা প্রবাদ প্রচলিত আছে বটে! কিন্তু এরই বিপ্রতীপে অবস্থান করে ব্যতিক্রম, যা আদতে নিয়মকেই সমর্থন করে! অর্থাৎ আমরা অনেকেই সমাজের নিয়ম মেনে চলতে যেমন পছন্দ করি, তেমন অনেকেই আবার তার তোয়াক্কাও করি না!

ভেবে দেখলে প্রাথমিক ভাবে এই ব্যাপারটা একটু অদ্ভুত মনে হতেই পারে! কেন না, আদিম কাল থেকেই জোট বেঁধে থাকা, অন্যের অসুবিধার সঙ্গে তাল মিলিয়ে নিজের দাবির সঙ্গে সমঝোতা করা মানুষের রক্তে মিশে গিয়েছে। আত্মরক্ষার তাগিদেই তৈরি হয়েছে এই জোট বেঁধে থাকার অভ্যাস যা পরে সমাজের ধারণার জন্ম দিয়েছে। যার অনুসরণ করলে অনেক দিক থেকে সুবিধাও পায় মানুষ। তাহলে সেই নিয়ম ভেঙে কেন অন্য পথে হাঁটতে চান অনেকে?

এর উত্তর লুকিয়ে রয়েছে জন্মলগ্নের রাশির প্রভাবে! জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন ৪ রাশির জাতক-জাতিকারা কেন ভাঙেন সমাজের ছক, চলেন নিজের মতে!

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক-জাতিকারা খোলামেলা স্বভাবের হন, এঁরা সব সময়েই জীবনযাত্রার মধ্যে বৈচিত্র্য খুঁজতে থাকেন। কিন্তু সমাজের ধরাবাঁধা নিয়মের মধ্যে বৈচিত্র্য থাকে না। সেই জন্য এঁরা প্রায় প্রতি পদক্ষেপেই সামাজিক নিয়ম ভাঙতে চান, বাঁচতে চান নিজের হিসাবে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা নিজেদের স্রোতের চেয়ে অন্যরকমের বলে মনে করেম এবং সেটা প্রমাণ করতেও পিছ-পা হন না. এই কারণে তাঁরা অন্যরা যা করছেন, সব সময়েই তার উল্টোটা করতে পছন্দ করেন এবং সমাজের নিয়ম ভেঙে থাকেন।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কুম্ভ রাশির জাতক-জাতিকারা যেমন স্বাধীনচেতা স্বভাবের হয়ে থাকেন, তেমনই এঁরা অতিরিক্ত মাত্রায় আত্মনির্ভরশীলও হন। এর সঙ্গে যুক্ত হয় তাঁদের স্বভাবের প্রতিবাদী ধরন। সব মিলিয়ে তাঁরা সমাজের ছক ভাঙতে কখনই দ্বিধা করেন না।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক-জাতিকারা সব সময়েই নিজস্ব এক দৃষ্টিভঙ্গী দিয়ে সব কিছুর বিচার করেন, এঁরা অনেকটাই বাস করেন কল্পনার জগতে। সেই জগতের সঙ্গে যখন বাস্তবের সঙ্ঘাত ঘটে, তখন তাঁরা সমাজের নিয়মের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেন।

Published by:Raima Chakraborty
First published: