পাঁচমিশালি

corona virus btn
corona virus btn
Loading

অন্ধ সাধু অনেকদিন আগেই বলেছিলেন সারা পৃথিবী আক্রান্ত হবে করোনা ভাইরাসে

অন্ধ সাধু অনেকদিন আগেই বলেছিলেন সারা পৃথিবী আক্রান্ত হবে করোনা ভাইরাসে

এর আগেও একাধিক দেশে, একাধিক ধর্মগ্রন্থে, একাধিক সাহিত্যে, সিনেমায়, করোনা ভাইরাসের কথা আছে বলে অনেকেই দাবি করেছিলেন অনেকে।

  • Share this:

বুলগেরিয়ার অন্ধ সাধু বাবা ভঙ্গা অনেকদিন আগেই বলেছিলেন করোনা ভাইরাসের কথা। এর আগেও একাধিক দেশে, একাধিক ধর্মগ্রন্থে, একাধিক সাহিত্যে, সিনেমায়, করোনা ভাইরাসের কথা আছে বলে অনেকেই দাবি করেছিলেন অনেকে। তবে বাবা ভঙ্গার একজন ভক্ত তিনি দাবি করেছেন, ১৯৯০ সাল নাগাদ তিনি এই বুলগেরিয়ান অন্ধ সাধুর সঙ্গে দেখা করেছিলেন। সেই সময়ে এই অন্ধ সাধু বলেছিলেন, সারা পৃথিবী জুড়ে একটা সময়ের পর ছড়িয়ে পড়বে করোনা ভাইরাস। আর সেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অসংখ্য মানুষের মৃত্যু হবে। পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে করোনায় আক্রান্ত হবেন না সাধারণ মানু্ষ। তিনি বলেছিলেন এর ফলে হাজার হাজার মানুষের মৃত্যু হবে। কিন্তু এতদিন সেই বিষয়ে কিছু আলোকপাত করেন নি রেভাবা।

রেভাবা টুইটারে লিখেছেন, আমেরিকার ৪৫ তম প্রেসিডেন্ট অজানা রোগে মারা যাবেন একথাও বাবা ভঙ্গা বলেছেন। ৪৫ তম প্রেসিডেন্ট যদিও ডোনাল্ড ট্রাম্প করোনা আক্রান্ত হলেও তার মৃত্যুর সম্ভাবনা কোন ভাবেই দেখা যায়নি। তবে ট্যুইটারে রাশিয়ার মহিলা জানিয়েছেন, ১৯৯০ সাল নাগাদ বাবার সঙ্গে দেখা করেছিলেন তিনি। সেই সময় এই বুলগেরিয়ান অন্ধ সাধু জানিয়েছিলেন যে মহামারীতে পৃথিবী ঢেকে যেতে চলেছে আর কয়েক বছরের মধ্যে। কিন্তু যখন করোনাভাইরাস প্রথম ছড়ায় তখন এই ব্যক্তি মনে করেছিলেন যে এটি একটি চাইনিজ ফ্লু এবং সহজে এটি পৃথিবী ছেড়ে চলে যাবে। কিন্তু পরবর্তীকালে দেখা যায় করোনা ভাইরাসের মতন মারণ রোগ সারা পৃথিবীকে গ্রাস করে ফেলেছে। ওই অন্ধ সাধুর বক্তব্য ভুলে যাওয়ায় তিনি এতদিন বাদে ট্যুইটারে নতুন করে লিখেছেন বুলগেরিয়ার সাধুর কথা। যার কথা অক্ষরে অক্ষরে ফলে গিয়েছে। তবে আমেরিকার প্রেসিডেন্টকে নিয়ে তিনি যা বলেছিলেন, সেটি এখনও পর্যন্ত মেলেনি। কেউ কেউ দাবি করেন বাবা বলেছিলেন, আমেরিকার ৪৫ প্রেসিডেন্ট কঠিন রোগে আক্রান্ত হবেন। সেই কথা ফলে গিয়েছে। কারণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা আক্রান্ত হয়েছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: October 11, 2020, 9:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर