Home /News /off-beat /
Cobra caught hiding inside shoe: জুতোর মধ্যে লুকিয়ে বিষধর সাপ! ধরতে গেলে ভয়ঙ্কর কাণ্ড, ভাইরাল ভিডিও

Cobra caught hiding inside shoe: জুতোর মধ্যে লুকিয়ে বিষধর সাপ! ধরতে গেলে ভয়ঙ্কর কাণ্ড, ভাইরাল ভিডিও

Cobra caught hiding inside shoe: উদ্ধার অভিযানের ওই ভীতিকর ভিডিওটিই এখন ছড়িয়ে পড়ছে নেটাগরিকদের কাছে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি আবার এক গায়ে কাঁটা ধরানো ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে হতবাক্ হয়ে গিয়েছেন নেটাগরিকরা। এক ব্যক্তির একটি জুতোর ভিতর থেকে উদ্ধার করা হল বিষধর একটি সাপকে।উদ্ধার অভিযানের ওই ভীতিকর ভিডিওটিই এখন ছড়িয়ে পড়ছে নেটাগরিকদের কাছে।

ভারতীয় বন পরিষেবা দফতরের (Indian Forest Service) অফিসার সুশান্ত নন্দা (Susanta Nanda) কিছুদিন আগেই তাঁর ট্যুইটার (Twitter) হ্যান্ডেল থেকে একটি ছোট ক্লিপ শেয়ার করেছেন। ক্যাপশনে তিনি সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন- Kidnap Video Viral: সন্তানদের অপহরণ থেকে বাঁচাতে মরিয়া লড়াই মায়ের! চোখে জল আনা ভিডিও ভাইরাল

সকলকে সতর্ক করে দিয়ে তিনি জানিয়েছেন যে, বর্ষাকালে চারিদিকে জলে ভরে যাওয়া যে কোনও সম্ভাব্য বা অসম্ভাব্য জায়গাতেই সাপের আনাগোনা দেখা যায়। এই রকম কোনও ঘটনার সম্মুখীন হলে তিনি অবিলম্বে প্রশিক্ষিত কর্মীদের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন।

কয়েক সেকেন্ডের ওই ক্লিপটিতে দেখা যাচ্ছে যে, একজন মহিলা জুতোর ভিতরে থাকা সাপটিকে সাপ ধরার রডের সাহায্যে বের করা চেষ্টা করছেন। এর পর জুতোর ভিতরে লোহার রড রাখতেই সেখান থেকে সাপটি বেরিয়ে এসে ওই মহিলাকে আক্রমণ করার চেষ্টা করে।

তিনি প্রশিক্ষিত কর্মী হওয়ায় সতর্ক ছিলেন। ওই মহিলা কর্মী অত্যন্ত সতর্কতার সঙ্গে সাপটিকে ধরতে সক্ষম হন এবং জুতোর ভেতর থেকে তাকে বের করে নিয়ে আসেন।

এর পর ওই প্রশিক্ষিত কর্মীর সদস্যরা জানান, এই সব ক্ষেত্রে ওই জুতোটি আবার ব্যবহার করার আগে ভালো করে ধুয়ে নেওয়া প্রয়োজন। তাঁরা আরও জানিয়েছেন, বর্ষার মরসুমে চারিদিকে জল ভরে যাওয়ার কারণে অনেক বিপজ্জনক প্রাণীরাই এই ভাবে মানুষের ঘরে ঢুকে পড়ে। তাই বিশেষ সতর্ক থাকার প্রয়োজন রয়েছে।

শেয়ার করার পর থেকেই ক্লিপটি ১০১,০০০-এর বেশি ভিউ এবং ৩,৪০০টিরও বেশি লাইক পেয়েছে। কমেন্ট সেকশনে অনেকে মন্তব্যও করেছেন। ইন্টারনেট ব্যবহারকারীরা ভিডিওটিকে ভীতিকর বলে জানিয়েছেন।

এই রকম অসম্ভাব্য জায়গা থেকে বিষধর কোনও সরীসৃপ বের হতে পারে এটা ভেবেই অনেকে চিন্তিত হয়েছেন। অপর দিকে, অনেকে বনবিভাগের কর্তাকে ধন্যবাদ জানিয়েছেন এমন তথ্য শেয়ার করার জন্য।

এদিকে গত মাসেই কেরলের একটি স্কুলে এক চতুর্থ শ্রেণীর ছাত্রকে একটি বিষধর সাপ কামড়েছে বলে খবর পাওয়া গেছে। ওই ছেলেটিকে তার শ্রেণীকক্ষ থেকে প্রায় ২০০ মিটার দূরে ওই সাপটি কামড়ে দিয়েছিল।

আরও পড়ুন- IQ Test: d-এর ভিড়ে লুকিয়ে রয়েছে b! ১০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ নেবেন নাকি?

টনার প্রায় সঙ্গে সঙ্গেই শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালের তরফে জানানো হয় যে তার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল আছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Cobra Snake, Viral Video

পরবর্তী খবর