Home /News /off-beat /
Viral News: ফুচকাতেও চাইনিজ ছোঁয়া, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল চাউমিন ফুচকা!

Viral News: ফুচকাতেও চাইনিজ ছোঁয়া, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল চাউমিন ফুচকা!

ছবি: ইনস্টাগ্রাম

ছবি: ইনস্টাগ্রাম

Viral Food: সম্প্রতি উত্তরপ্রদেশের লখনউয়ের এক ফুচকা বিক্রেতা তৈরি করেছেন চাউমিন ফুচকার এক নতুন রেসিপি।

  • Share this:

#লখনউ: এ এক অনন্য স্বাদ, এ স্বাদের ভাগ হবে না। মুখরোচক খাবারের তালিকায় যার নাম একেবারে প্রথম সারিতে। যার নাম ফুচকা (Golgappa)। নাম শুনলেই পুরুষ কিংবা মহিলা, জিভের ডগায় জল আসতে বাধ্য। ছোলা, বাদাম দিয়ে ঝাল ঝাল করে আলু মাখা, তার সঙ্গে তেঁতুল কিংবা লেবু দিয়ে টক জল, তার সঙ্গে গোল গোল বলের মতো খাস্তা ফুচকা পেলে তো আর কথায় নেই। স্ট্রিট ফুডের তালিকায় ফুচকার জুড়ি মেলা ভার। এ তো গেল ফুচকার একেবারে সাবেকি স্বাদের রেওয়াজ। কিন্তু চাউমিন ফুচকা, সেটা আবার কী?

সম্প্রতি উত্তরপ্রদেশের লখনউয়ের এক ফুচকা বিক্রেতা তৈরি করেছেন চাউমিন ফুচকার এক নতুন রেসিপি। ফুচকার এই নতুন উপকরণ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে। ছবিটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে কোনও কোনও ব্যক্তি এই নতুন চাউমিন ফুচকার রেসিপিকে সাদরে গ্রহণ করলেও কেউ কেউ আবার এটিকে বিরক্তিকর রেসিপি বলেও কটূক্তিও করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-সঙ্গমের পরে ভয়ঙ্কর অ্যালার্জিতে কাবু আমেরিকার যুবতী, শেষে কন্ডোম বদলে মুশকিল আসান!

জানা গিয়েছে, লখনউয়ে একটি বাজারে রাস্তার পাশে ফুচকা বিক্রি করেন এক ব্যক্তি। সম্প্রতি তিনি বানিয়েছেন চাউমিন ফুচকা। সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করা ভিডিওতে দেখা গিয়েছে, প্রথমে কিছু ছোলা দিয়ে মাখানো আলুর পুর দেওয়া ফুচকা রাখা হয়েছে একটি প্লেটের ওপর, তার ওপর বিভিন্ন মশলা ছড়িয়ে দেওয়া হয়েছে। তার ওপর নুডলস সাজানোর পর ওপরে ছড়িয়ে দেওয়া হয়েছে মিষ্টি সস, ধনে পাতার কুচি, দই ইত্যাদি। পাশাপাশি ফুচকার সঙ্গে চাটনিও রাখা রয়েছে চাউমিন ফুচকার প্লেটের পাশে। এভাবেই তৈরি করা হয়েছে ফুচকার নতুন রেসিপি 'চাউমিন ফুচকা' (Chowmein Golgappa)।

আরও পড়ুন-এভাবেও বাঁচা সম্ভব ! দেখুন কীভাবে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা এড়ালেন বাইক চালক

আর.জে.রোহণ নামে এক ব্যক্তি তাঁর সোশ্যাল মিডিয়া পেজ'-এ চাউমিন ফুচকার নতুন রেসিপি শেয়ার করেছেন। পাশাপাশি ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় তাঁর পেজ-এ এই রেসিপি নিয়ে বেশ কটাক্ষও করেছেন। তিনি লিখেছেন যে উল্টি কর লো, মানেটা সাফ, ফুচকার এই স্বাদবদল তাঁর ভালো লাগেনি, তাই তিনি একে বমি পেয়ে যাওয়ার মতো খথাবার বলে উপহাস করেছেন, সেই সঙ্গে প্রত্যেক ফুচকাপ্রেমী বন্ধুদের ট্যাগ করে তাঁদের সঙ্গে মজা করার প্রস্তাব তুলেছেন। তাঁর পাশাপাশি, চাউমিন ফুচকার রেসিপিকে ফুচকাপ্রেমী অনেক মানুষই বিরক্তিকর বলে আখ্যা দিয়েছেন ইতিমধ্যেই। কিন্তু যে যাই বলুক, চাউমিন ফুচকায় এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া, সে কুড়িয়ে নিয়েছে মিশ্র প্রতিক্রিয়া!

Published by:Uddalak B
First published:

Tags: Fast Food

পরবর্তী খবর