Home /News /off-beat /
Viral Video: ঘোড়ার থেকে জোরে! ২২ মাইল পথ ঘোড়ার আগেই দৌড়ে শেষ করলেন এই ব্যক্তি, অবাক কাণ্ড

Viral Video: ঘোড়ার থেকে জোরে! ২২ মাইল পথ ঘোড়ার আগেই দৌড়ে শেষ করলেন এই ব্যক্তি, অবাক কাণ্ড

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Viral Video: লাইটফুটের বয়স ৩৭ বছর। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের ডিয়ারহ্যামের বাসিন্দা তিনি, এক কথায় শহর থেকে অনেক দূরে গ্রামের বাসিন্দা।

  • Share this:

    #ওয়েলস: ব্রিটেনে এক অবাক করা কাণ্ড ঘটে গেল। দৌড় প্রতিযোগিতায় ঘোড়াকে নাকি হারিয়ে দিল মানুষ। হারিয়ে দিলেন এক ব্যক্তি। আন্তর্জাতিক মানুষ বনাম ঘোড়ার দৌড়ের প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল শনিবার, ওয়েলসে। সেখানেই এই এক অসম্ভব কাণ্ড ঘটিয়ে ফেলেছেন, ব্রিটেনের বাসিন্দা রিকি লাইটফুট।

    লাইটফুটের বয়স ৩৭ বছর। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের ডিয়ারহ্যামের বাসিন্দা তিনি, এক কথায় শহর থেকে অনেক দূরে গ্রামের বাসিন্দা। সর্বকালের ইতিহাসে তিনি তৃতীয় ব্যক্তি জিনি এই দৌড় প্রতিযোগিতায় ঘোড়াকে পরাস্ত করে জয় পেয়েছেন। মোট ২২ মাইল রাস্তা দৌড়ে অতিক্রম করার কথা ছিল এদের। লাইটফুট সেই রাস্তা পেরিয়েছেন মাত্র ২ ঘণ্টা ২২ মিনিটের কিছু বেশি সময়ে। আজ থেকে ১৫ বছর আগে, এই প্রতিযোগিতায় বিরলতম এক জয় পেয়েছিলেন অন্য এক মানুষ। তার পর থেকে মানুষ আর জিততে পারেনি, জিতল এ বার।

    আরও পড়ুন: একসঙ্গে চাকরি গেল ২৬৯ জন শিক্ষকের, প্রাথমিক টেট দুর্নীতিতেও সিবিআই নির্দেশ হাইকোর্টের

    ১৯৮০ সালে এই প্রতিযোগিতার শুরু হয়। কী ভাবে! স্থানীয় দুজন মানুষ বাজি ধরেছিলেন ঘোড়া ও মানুষের মধ্যে দৌড়ের এক প্রতিযোগিতার মাধ্যমে। কে জেতে সেটা দেখার জন্য। তার পর থেকেই এই দীর্ঘ দূরত্বের দৌড় শুরু হয়। গত জুন মাসের ১১ তারিখে মোট ১২০০ মানুষ এই দৌড়ে অংশ নিয়েছিলেন। ৬০টি ঘোড়াও ছিল। এই দৌড়েই প্রথম হলেন লাইট হাউজ আর দ্বিতীয় হল ঘোড়া লেন হাউজ বয়, তার ২২ মাইল অতিক্রম করতে লাগল ২ ঘণ্টা ২৪ মিনিট। সংবাদ মাধ্যমকে লাইটফুট বলেছেন, এই জয়ে তিনি অভিভূত। প্রতিযোগিতার শুরু মাত্র ২ ঘণ্টা আগে তিনি অন্য দেশ থেকে এ দেশে এসে পৌঁছেছিলেন। তার পরেই অংশ নেন প্রতিযোগিতায়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral Video

    পরবর্তী খবর