corona virus btn
corona virus btn
Loading

৯/‌১১–এর পূর্বাভাস ঠিক ছিল, ‘‌বাবা ভঙ্গা’ বলে গিয়েছেন এই বছরেই চরম বিপদ ভারতের‌

৯/‌১১–এর পূর্বাভাস ঠিক ছিল, ‘‌বাবা ভঙ্গা’ বলে গিয়েছেন এই বছরেই চরম বিপদ ভারতের‌

৯/‌১১ হামলার কথা আগে থেকেই বলে গিয়েছিলেন এই অন্ধ যাজক।

  • Share this:

#‌বুলগেরিয়ায়:‌ বুলগেরিয়ার অন্ধ যাজক ‘‌বাবা ভঙ্গা’–র মৃত্যু হয়েছে অনেকদিন আগেই। কিন্তু রয়ে গিয়েছেন তাঁর শিষ্যরা। তাঁরাই দাবি করেছিলেন, ৯/‌১১ হামলার কথা আগে থেকেই বলে গিয়েছিলেন এই অন্ধ যাজক। আর এবারে তাঁদের দাবি, তিনি নাকি এও বলে গিয়েছেন, ২০২০ সালে ভারত জাপান ও পাকিস্তান চরম বিপদের সামনে পড়তে পারে। কী সেই বিপদ?‌

প্রথমত তিনি দাবি করেছেন, এই বছর রাশিয়ার প্রধান শাসক পুতিনের মৃত্যু হতে পারে। ১৯৯৬ সালে মৃত্যুর আগেই সে কথা নাকি বলে গিয়েছেন তিনি। তিনি বলেছেন, ৩০০০ বছর পর ৫০৭৯ সালে পৃথিবী ধ্বংস হতে পারে। তবে তার আগে পৃথিবীতে ঘটে যাবে নানারকম বিপর্যয়। তবে পৃথিবী কীভাবে ধ্বংস হবে, সেটা স্পষ্ট করে বলেননি তিনি। আর ২০২০ সাল নিয়ে একাধিক কথা নাকি তিনি বলে গিয়েছেন।

তিনি বলেছেন, ২০২০ সালে রাজনৈতির অস্থিরতা ঘিরে ধরে মধ্য এশিয়ার দেশগুলিকে। যার ফলে অনেক মানুষের মৃত্যু হবে। এছাড়া, তিনি বলে গিয়েছিলেন, রাশিয়ার রাষ্ট্রনায়ক পুতিনের মৃত্যু হতে পারে এই বছরে। ইউরোপে পুতিনের উপর হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করেছিলেন তিনি। তবে সবচেয়ে বড় ঘটনা যেটি তিনি বলেছিলেন, সেটি হল ভারত পাকিস্তান ও জাপানের ক্ষেত্রে। তিনি বলে গিয়েছেন, ২০২০ সালের শেষের দিকে সুনামির মতো ভয়ঙ্কর ভূমিকম্পে বহু মানুষের মৃত্যু হতে পারে ভারত, পাকিস্তান ও জাপান, ইন্দোনেশিয়ায়। এর ফলে সামার অলিম্পিক বন্ধ হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করেছিলেন তিনি। আর আমেরিকাতে সুনামি না হলেও বড়সড় ভূমিকম্প হতে পারে বলে দাবি করেছিলেন তিনি। সেখানে, আগ্নেয়গিরির সূত্রপাত ঘটতে পারে। তবে কোন জায়গায় সেটা নাকি তিনি স্পষ্ট করে বলেননি।

এর আগে একাধিক ভবিষ্যদ্বাণী তিনি মিলিয়ে দিয়েছেন বলে দাবি করেন তাঁর ভক্তরা। বারাক ওবামা প্রেসিডেন্ট হওয়া থেকে শুরু করে মধ্য এশিয়ায় আইসিস জঙ্গিদের বাড়বাড়ন্ত হওয়া, এসবই নাকি বলে গিয়েছিলেন ‘‌বাবা ভঙ্গা’‌।

Published by: Uddalak Bhattacharya
First published: August 26, 2020, 3:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर