Home /News /off-beat /
Viral News || দুই হাত দিয়ে দুই ভাষায় অনায়াসে লিখে সারা বিশ্বকে চমকে দিয়ে রেকর্ড গড়ল কিশোরী

Viral News || দুই হাত দিয়ে দুই ভাষায় অনায়াসে লিখে সারা বিশ্বকে চমকে দিয়ে রেকর্ড গড়ল কিশোরী

Viral News || বহু নেটিজেন আবার ‘থ্রি ইডিয়টস’-এ বোমান ইরানি অভিনীত চরিত্র ড. বীরু সহস্ত্রাবুদ্ধে ওরফে ভাইরাসের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন এই কিশোরীর৷

  • Share this:

লেখার সময় দুই হাতই তার সমান তালে চলে! এক হাত দিয়ে অনায়াসে সে লিখে ফেলে ইংরাজি ভাষা আর একই সময় একই সঙ্গে অন্য হাত দিয়ে সে লেখে কন্নড় ভাষা! আর এ ভাবেই নেটদুনিয়ায় রীতিমতো ঝড় তুলেছেন ম্যাঙ্গালুরুর (Mangaluru) বাসিন্দা আদি স্বরূপা (Aadi Swaroopa) নামের এক কিশোরী। বহু নেটিজেন আবার ‘থ্রি ইডিয়টস’-এ বোমান ইরানি অভিনীত চরিত্র ড. বীরু সহস্ত্রাবুদ্ধে ওরফে ভাইরাসের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন এই কন্যের!

আসলে আমাদের চারপাশে এমন কিছু বিরল প্রতিভা দেখা যায়, যা সত্যিই চমকে দেওয়ার মতো। আর আদি স্বরূপা সেই বিরল প্রতিভার মধ্যে অন্যতম। এই কিশোরীর এ-হেন দক্ষতা এবং প্রতিভা এখন সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় হয়ে উঠেছে। ইতিমধ্যেই রেকর্ডও গড়ে ফেলেছে সে। আর ভবিষ্যতে আরও রেকর্ড তৈরি করা জন্য উচ্চাকাঙ্ক্ষা রয়েছে ম্যাঙ্গালুরুর এই কন্যের। সে এখন বিভিন্ন প্যাটার্নে হাতের লেখা দেখাতে উৎসাহী।

আরও পড়ুন: '৩৮ তৃণমূল বিধায়ক যোগাযোগ রাখছে, ২১ জন সরাসরি আমার সঙ্গে', পার্থ পর্বেই বিস্ফোরণ মিঠুনের

১৭ বছর বয়সী আদি স্বরূপা তার দুই হাত ব্যবহার করে অত্যন্ত দ্রুততার সঙ্গে লেখে ব্ল্যাকবোর্ডের উপর। এক হাত দিয়ে কন্নড় ভাষায় লিখছে, আর ওই সময় একই সঙ্গে অন্য হাত দিয়ে ইংরাজি ভাষায় লিখছে আদি স্বরূপা। সময়ের হিসেব বলছে, প্রতি মিনিটে ৪৫টি শব্দ লিখতে সক্ষম সে। এখানেই শেষ নয়, ম্যাঙ্গালুরুর এই কন্যে একই সঙ্গে ১১টি ভিন্ন উপায়ে লিখতে সক্ষম। তার মধ্যে রয়েছে চোখ বেঁধে লেখা, মিরর ইমেজে লেখা, বিপরীত দিক থেকে লেখা ইত্যাদি। এ-ছাড়াও আরও অনেক ভাবে স্বচ্ছন্দে অনায়াসে লিখতে পারে সে। আর এই কারণে ইতিমধ্যে স্বীকৃতিও জুটেছে। এক মিনিটে ৪৫টি শব্দ একমুখী ভাবে লেখার জন্য লতা ফাউন্ডেশনের ওয়ার্ল্ড রেকর্ড স্বীকৃতি দিয়েছে আদি স্বরূপার এই অসাধারণ দক্ষতা ও প্রতিভাকে। এখানেই থামছে না বহুমুখী প্রতিভার অধিকারী এই কিশোরী। বরং আগামী দিনে যাতে আরও রেকর্ড গড়তে পারে, সেটাই এখন লক্ষ্য আদি স্বরূপার। সে অন্তত একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভাঙতে চায়।

আরও পড়ুন: '৩৮ তৃণমূল বিধায়ক যোগাযোগ রাখছে, ২১ জন সরাসরি আমার সঙ্গে', পার্থ পর্বেই বিস্ফোরণ মিঠুনের

অধিকাংশ নেটাগরিক এই কন্যের প্রতিভার প্রশংসা করেছেন। ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে এবং প্রায় ৩৬৫ হাজার ভিউ ও লাইক অর্জন করেছে। ট্রেন্ডিং এই ভিডিওটি নিয়ে অনেকে মন্তব্যও করেছেন। এক জন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলেছেন, “ভারতীয়রা সত্যি ভিন্ন ভাবে নির্মিত।” অন্য জন আবার বলেছেন, “আমিও দুই হাতেই সমান দক্ষতায় লিখতে পারি, তবে এই স্তরের কাছাকাছি আসতে পারব না, এই মেয়েকে কুর্নিশ!” অন্য এক নেটিজেন আবার মন্তব্য করেছেন, “আমি জন্মগত ভাবে বাম হাতে লিখতে অভ্যস্ত, ডান হাতে লেখার চেষ্টা করলেও তেমন পারিনি।”

Published by:Rachana Majumder
First published:

Tags: Viral News

পরবর্তী খবর