Home /News /off-beat /
300 kg stingray caught: নদী থেকে ধরা পড়ল রাক্ষুসে মাছ! ৩০০ কেজি ওজন, সাইজ দেখলে ভয় পাবেন

300 kg stingray caught: নদী থেকে ধরা পড়ল রাক্ষুসে মাছ! ৩০০ কেজি ওজন, সাইজ দেখলে ভয় পাবেন

300 kg stingray caught: বিরাট মাছ। দেখলে ভয় লেগে যাবে।

  • Share this:

    #নয়াদিল্লি: পৃথিবীতে এমন অনেক প্রাণী আছে যাদের সম্পর্কে জানলে মানুষ হতবাক হয়ে যায়। মানুষ এখনও পৃথিবীর অনেক প্রাণী সম্পর্কেই সবটুকু জানে না।

    সম্প্রতি কম্বোডিয়ায় এমনই এক ঘটনা ঘটেছে যা জানার পর যে কেউ অবাক হয়ে যাবেন। একটি প্রাপ্তবয়স্ক ভাল্লুকের ওজনের সমান বিশাল মাছ ধরা পড়েছে সেখানে।

    ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, কম্বোডিয়ার মেকং নদীতে প্রায় ৩০০ কেজি ওজনের একটি স্টিং রশ্মি ধরা পড়েছে। এটির হাঙ্গর প্রজাতির সঙ্গে বেশ কিছু বৈশিষ্ট্যগত মিল রয়েছে বলে মনে করা হয়।

    আরও পড়ুন- ময়ূরকে কখনও ডানা মেলে আকাশে উড়তে দেখেছেন? জাতীয় পাখির অসাধারণ ভিডিও ভাইরাল

    এই মাছের ওজন একটি প্রাপ্তবয়স্ক ভালুকের ওজনের সমান। এই মাছ খুবই বিপজ্জনক। ২০০৬ সালে বিখ্যাত প্রাণীবিদ স্টিভ আরউইন এই মাছের হানায় মারা যান। বিরাট আকারের একটি মাছের লেজের ঝাপটায় তাঁর হার্ট অ্যাটাক হয়েছিল। প্রায় এক ঘন্টার মধ্যে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা।

    এবারের ধরা পড়া স্টিং রে মাছ বিশ্ব রেকর্ড ভেঙেছে। এর আগে ২০০৫ সালে থাইল্যান্ডে একটি মেকং জায়ান্ট ক্যাটফিশ ধরা পড়েছিল। তখনও পর্যন্ত এটি মিষ্টি জল থেকে ধরা সবচেয়ে বড় মাছ ছিল। তবে সেটির ওজন বর্তমান স্টিং রে থেকে প্রায় ৬ কেজি কম ছিল।

    ওয়ান্ডারস অফ দ্য মেকং নামে একটি সংরক্ষণ প্রকল্পের জীববিজ্ঞানী জেব হোগান বিবিসিকে বলেছেন, গত ২০ বছরে নদী এবং সমুদ্রে অনেক অদ্ভুত মাছ ধরা হয়েছে। সেগুলি সম্পর্কে গবেষণা করা হয়েছে।

    মিষ্টি জলে ধরা পড়া সবচেয়ে বড় মাছ এটি। পৃথিবীতে এখনও পর্যন্ত এটাই সব থেকে বড় মাছ (ডকুমেন্টেড হওয়া)।

    আরও পড়ুন- বিস্ময়কর ঘটনা! ৬৯টি সন্তানকে জন্ম দিয়েছেন এই মহিলা, জেনে নিন আসল সত্যিটা

    ১৩ জুন স্থানীয় এক জেলে এই মাছটি ধরেন। ধরা পড়া মাছের ওজন ৩০০ কেজি (স্টিংরে-র ওজন) এবং উচ্চতা ১৩ ফিট ও ৭ ফিট চওড়া। মে থেকে এখনও পর্যন্ত এই দলটি দ্বিতীয় স্টিং রে মাছ ধরে পরীক্ষা করেছে। আগেরটি ছিল ১৮০ কেজির। মাছটিকে ধরে পরীক্ষা করে আবার জলে ছেড়ে দেওয়া হয়।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Big fish, Fish

    পরবর্তী খবর