Home /News /off-beat /
দু'হাত চলে সমান তালে, একই সময়ে ১১ রকম ভাবে লিখতে পারে এই মেয়ে!

দু'হাত চলে সমান তালে, একই সময়ে ১১ রকম ভাবে লিখতে পারে এই মেয়ে!

Aadi Swaroopa Viral Video: ১৭ বছর বয়সী এই মেয়ের প্রতিভা আপনাকে অবাক করে দেবে, গ্যারান্টি।

  • Share this:

#নয়াদিল্লি: মেঙ্গালুরু নিবাসী এক কিশোরীর ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ঝড় তুলেছে। আদি স্বরূপা (Aadi Swaroopa) নামের ওই কিশোরী একই সঙ্গে ইংরেজি ও কন্নড় ভাষায় লিখতে সক্ষম। ইন্টারনেটে প্রতিদিনই এমন এমন কিছু ভিডিও ভাইরাল হয় যা সত্যি চমকে দেওয়ার মতো। আদি স্বরূপা সেই বিরল প্রতিভাধরদের মধ্যেই একজন।

স্বরূপা এর আগে লতা ফাউন্ডেশনের এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ডে এক মিনিটে ৪৫টি শব্দ একমুখীভাবে লেখার জন্য প্রকাশ্যে এসেছিল। @Chopsyturvey নামের একটি ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট থেকে ওই ভিডিওটি শেয়ার করা হয়।

আরও পড়ুন- নাছোড়বান্দা বাঁদরছানা, মোবাইল চাই-ই-চাই ! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল উঠল

এই তরুণীর দক্ষতা এখন সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছে। সে ইতিমধ্যে রেকর্ডও তৈরি করেছে এবং ভবিষ্যতে আরও রেকর্ড তৈরির জন্য তার উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। সে এখন বিভিন্ন প্যাটার্নে হাতের লেখা দেখাতে উৎসাহী।

কর্নাটকের এই ১৭ বছর বয়সের মেয়ের প্রতিভা সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন তৈরি করেছে। স্বরূপা তার উভয় হাতই সমানভাবে ব্যবহার করতে পারে। তার ডান ও বাম হাত দিয়ে ১১টি ভিন্ন উপায়ে লিখতেও পারে। এর মধ্যে সবচেয়ে আশ্চর্য পিছন থেকে সামনের দিকে লেখা৷

মাত্র ১.১৭ মিনিটের এই ভাইরাল ক্লিপটিতে দেখা যাচ্ছে যে, আদি স্বরূপা একটি ব্ল্যাকবোর্ডে উভয় হাত দিয়ে অত্যন্ত দ্রুত গতিতে লিখে চলেছে, বিভিন্ন উপায়ে সে যে লিখতে পারেন তা-ই প্রদর্শন করতে ব্যস্ত কিশোরী। ভিডিওটি এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

লতা ফাউন্ডেশনের এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ডে এক মিনিটে এক রকম ভাবে ৪৫টি শব্দ লেখার জন্য আগেই সে রেকর্ড তৈরি করেছে। এখন স্বরূপার কাছে অত্যন্ত বড় চ্যালেঞ্, সে অন্তত একবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তে চায়, ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে জানিয়েছে আদি।

দুই হাতে লিখতে সক্ষম এই মেয়েটির দক্ষতা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের রাজকুমার হিরানির (Rajkumar Hirani) চলচ্চিত্র ৩ ইডিয়টসের (3 Idiots) বোমান ইরানি (Boman Irani) অভিনীত ডক্টর বীরু সহস্রবুদ্ধে ওরফে ভাইরাস নামে পরিচিত ডিনের কথা মনে করিয়ে দিচ্ছে।

অধ্যয়ন কেন্দ্র নামে একটি প্রাইভেট স্কুলে পড়ে স্বরূপা। এই স্কুলটি তার বাবা-মা পরিচালনা করেন। স্বরূপা ২০২১ সালে একজন প্রাইভেট প্রার্থী হিসাবে তার দশম শ্রেণির পরীক্ষা দিয়েছিল এবং ওই একই বছরে, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস তাকে একজন অসাধারণ ভিজ্যুয়াল মেমরি আর্টিস্ট হওয়ার জন্য লাইন আর্টের মাধ্যমে শব্দ উপস্থাপন করার ক্ষমতা প্রদর্শনের জন্য পুরষ্কার দিয়েছিল।

১৭ বছর বয়সী এই শিল্পী প্রায়শই ইনস্টাগ্রামে তার শিল্পকর্ম প্রদর্শন করে।

Published by:Suman Majumder
First published:

Tags: Viral Video

পরবর্তী খবর