NRS-এ কুকুরছানা খুনে দোষী ছাত্রীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ নার্সিং কাউন্সিল অফ ইন্ডিয়ার

NRS-এ কুকুরছানা খুনে দোষী ছাত্রীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ নার্সিং কাউন্সিল অফ ইন্ডিয়ার
ফাইল চিত্র ৷
  • Share this:

#কলকাতা: NRS-এ কুকুছানাদের পিটিয়ে খুনের কাণ্ড এখনও তাজা ৷ কুকুরছানা খুনের ঘটনায় জড়িতদের শাস্তি চেয়ে এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছেন পশুপ্রেমীরা ৷ সোশ্যাল মিডিয়ায় চলছে লেখালেখি ৷ এর মধ্যেই গতকাল মঙ্গলবার কুকুরছানা হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা বলল নার্সিং কাউন্সিল অফ ইন্ডিয়া।

NRS-কাণ্ডে জড়িত নার্সিং ছাত্রীদের বিরুদ্ধে স্বাস্থ্য দফতরকে কঠোর পদক্ষেপ করতে হবে। এখনও পর্যন্ত কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা-ও জানতে চায় নার্সিং কাউন্সিল। স্বাস্থ্য ভবনের নির্দেশে যদিও দুই নার্সিং ছাত্রীকে আগেই সাসপেন্ড করা হয়েছে। আগামী ২ মাসের জন্য তাঁদের সাসপেন্ড করা হয়। তদন্ত শেষ না-হওয়া অবধি ওই দুই ছাত্রী কোনওরকম ক্লাস করতে পারবেন না।

১৩ জানুয়ারি সন্ধ্যায় NRS-এর সামনে থেকে কালো প্যাকেটে মোড়া অবস্থায় ১৬টি কুকুরছানার মৃতদেহ উদ্ধার হয়। যা প্রকাশ্যে আসার পরেই চাঞ্চল্য তৈরি হয়। কারণ প্রথম থেকেই বোঝা যাচ্ছিল কুকুরছানাগুলির স্বাভাবিক মৃত্যু হয়নি। কেউ বা কারা কুকুরের ওই নিরীহ ছানাগুলিকে মেরেছে। এর ঠিক পরেরদিনই একটি ভিডিও সামনে আসে ৷ যেখানে দেখা যায়, দু’জন মহিলা কুকুরছানাগুলিকে পিটিয়ে মারছে ৷ এই ভিডিও সামনে আসতেই নিন্দার ঝড় বয়ে যায় ৷ পশুপ্রেমীদের চাপে গ্রেফতার হয় দুই ছাত্রী। পরে যদিও তাঁরা জামিনে ছাড়া পান। জানা যায়, আরও অন্তত তিন জন এই হত্যাকাণ্ডে জড়িত।

First published: February 6, 2019, 4:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर