Football World Cup 2018

দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক, মাউস ক্লিকেই দরজায় হাজির জয়নগরের মোয়া

Elina Datta | News18 Bangla
Updated:Dec 16, 2017 06:48 PM IST
দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক, মাউস ক্লিকেই দরজায় হাজির জয়নগরের মোয়া
Joynagar Moa
Elina Datta | News18 Bangla
Updated:Dec 16, 2017 06:48 PM IST

 #কলকাতা: শীত আসুক না আসুক পাতে চাই জয়নগরের মোয়া ৷ সেই জয়নগরের মোয়া এবার অনলাইনে। দিল্লি থেকে বেঙ্গালুরু। রাজস্থান থেকে গুজরাত। যে কোনও থাকুন না কেন, মাউসের এক ক্লিকেই ঘরে পৌঁছে যাবে সুস্বাদু অরিজিনাল জয়নগরের মোয়া। স্বাদ নিয়ে সংশয় থাকলেই রিটার্ন। হাতে হাতে টাকা ফেরত। দক্ষিণ চব্বিশ পরগনার কয়েকজন উৎসাহী যুবকের হাত ধরে মোয়া আজ আন্তর্জাতিক।

শুরুটা হয়েছিল গতবছরই। এবার আরও বড় আকার নিয়েছে অনলাইনে মোয়া বিক্রি। www.joynagar.com। গুগল প্লেস্টোর কিংবা জয়নগরিয়া ডট কমে গিয়ে একবার ক্লিক করলেই চোখের সামনে ভেসে উঠবে জয়নগরের বহড়ুর নাম করা দোকানের নাম। সঙ্গে ব্যবসায়ী, বিক্রেতাদের নামও। তারপর কলকাতা, বীরভূম, নদিয়া, পূর্ব মেদিনীপুর থেকে শুরু করে সুদূর দিল্লি, বেঙ্গালুরু থেকে ক্রেতারা নিজের পছন্দসই দোকান বেছে নিতে পারবেন।

কলকাতা হলে একই দিনে ডেলিভারি। ভিন রাজ্য হলে একদিন অতিরিক্ত সময়। তারপর একেবারে হাতে পৌঁছে যাবে জয়নগরের অরিজিনাল স্বাদের মোয়া। অভিযোগ থাকলেই , ফেরত।

শীতে জয়নগরের মোয়ার অমোঘ আকর্ষণ এড়ানো বেশ কঠিন। সে যতই স্বাস্থ্য সচেতন হোন না কেন। এখন অবশ্য গুড়ের মোয়ার বদলে চিনির রসে তৈরি ডুপ্লিকেট মোয়ায় ছেয়ে গেছে বাজার। সংস্থার দাবি, অনলাইন অর্ডারে একেবারে খাঁটি নলেন গুড়ের তৈরি মোয়াই পাবেন ক্রেতারা। খুশি ব্যবসায়ীরাও।

উদ্যোগটা নিয়েছেন বহড়ু, দক্ষিণ বারাসতের কয়েকজন যুবক। একদিকে রসনাতৃপ্তি। অন্যদিকে স্থানীয় বেকারদের চাকরি। সব মিলিয়ে শীতের মরশুমে দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে জয়নগর ডট কম।

First published: 06:48:16 PM Dec 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर