মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ার সড়কের নাম বদল করায় আন্দোলনে যুব কংগ্রেস– News18 Bengali

মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ার সড়কের নাম বদল করায় আন্দোলনে যুব কংগ্রেস

মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ার সড়কের নাম বদল করায় আন্দোলনে নামলো যুব কংগ্রেস।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 10, 2017 08:12 PM IST
মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ার সড়কের নাম বদল করায় আন্দোলনে যুব কংগ্রেস
প্রতীকি ছবি
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 10, 2017 08:12 PM IST

#জলপাইগুড়ি: মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ার সড়কের নাম বদল করায় আন্দোলনে নামলো যুব কংগ্রেস। দেরিতে হলেও পথে নামল যুব কংগ্রেস।

চারটি মদের দোকান বাঁচাতে আলিপুরদুয়ারের ঐতিহ্যবাহী বক্সাফিডার রোডের চরিত্র রাতারাতি বদলে রাজ্য সড়ক থেকে জেলা সড়ক ঘোষণা করায় আলিপুরদুয়ার জনমানসে বিভ্রান্তি তৈরি হয়। এর প্রতিবাদের ন’দিন পর আলিপুরদুয়ার যুব কংগ্রেস চৌপথী এলাকায় আজ, সোমবার সকাল ১১ টা থেকে অবস্থান বিক্ষোভ ও গনস্বাক্ষর অভিয়ানে নামে।আলিপুরদুয়ার চৌপথী এলাকায় দীর্ঘ চার ঘণ্টা এই অবস্থান-বিক্ষোভ কর্মসূচি চলে।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি বিশ্বরঞ্জন সরকার,শান্তনু সরকার প্রমুখ নেতা।জেলা কংগ্রেস সভাপতি বিশ্বরঞ্জন সরকার বলেন,সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল রাজ্য সড়কে ৫০০ মিটারের মধ্যে কোনও মদের দোকান থাকবে না। গত ১ এপ্রিল সুপ্রিম কোর্ট নির্দেশ জারি করেছিল। দু’দিন যেতে না যেতেই রাজ্য সরকার বক্সা ফিডার রোড রাজ্য সড়কের নাম বদল করে জেলা সড়কে চরিত্র বদল করে।ফলে বক্সা ফিডার রোডে মদের দোকানের কোনও অসুবিধে রইল না। রাতারাতি ওই চারটি মদের দোকান খুলে গেল।বক্সা ফিডার রোডের চরিত্র বদল নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন সংগঠন।তারা আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেয়। শেষপর্যন্ত আজ যুব কংগ্রেস অবস্থান বিক্ষোভে সামিল হয়।শুরু গনস্বাক্ষর অভিয়ান।বিশ্বরঞ্জনবাবুর সাফ কথা, আলিপুরদুয়ার শহরের ঐতিহাসিক রাস্তার নাম বদল করা যাবে না। সই সংগ্রহের পর জেলা প্রশাসনকে এ নিয়ে একটি স্মারকলিপি দেওয়া হবে।

First published: 08:10:04 PM Apr 10, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर