Home /News /north-bengal /
করোনা সচেতনতায় রঙ তুলি নিয়ে পথে এলাকার যুবকরা

করোনা সচেতনতায় রঙ তুলি নিয়ে পথে এলাকার যুবকরা

রঙ, তুলি নিয়ে নিজেদের এলাকায় পথে নামলেন ক্লাব সদস্যরা।

  • Share this:

#শিলিগুড়ি: করোনার প্রকোপ বাড়ছে রাজ্যে। করোনা মোকাবিলায় সতর্ক রাজ্য ও কেন্দ্রীয় সরকার। একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। । আতঙ্ক নয়, সকলকেই সতর্ক থাকবার পরামর্শ সরকারের। সর্বত্রই কোভিড ১৯ এর মোকাবিলায় চলছে প্রচার অভিযান। শিলিগুড়িতে করোনা সচেতনতায় এবারে এগিয়ে এল পুরসভার ৩৬ নং ওয়ার্ডের নব যুগ উদয় সংঘের সদস্যরা।

রঙ, তুলি নিয়ে নিজেদের এলাকায় পথে নামলেন ক্লাব সদস্যরা। করোনার মোকাবিলায় লকডাউন চলছে। তবু লকডাউন উপেক্ষা করেও পথে নামছে অনেকেই। আর তাই সচেতনতার প্রচারে কয়েকজন যুবক। তাদের বার্তা, আর বাড়ির বাইরে কেউ নয়, ঘরেই থাকুন। "দয়া করে কেউ বাড়ি থেকে বের হবেন না।" "দয়া করে রাস্তায় বিনা কারণে বের হবেন না।" পাড়ার রাস্তায় বড় বড় অক্ষরে লিখছে যুবকেরা। আবার কোথাও লেখা " যেখানে সেখানে থুতু ফেলবেন না।" "দয়া করে দূরত্ব বজায় রেখে চলুন।" তুলি দিয়ে লিখলেন পাড়ার রাস্তায়। মূলত এলাকাবাসীকে সচেতন করতেই এই ভাবনা পাড়ার যুবকদের। আর তাই পথে নেমে পড়েছে ৩৬ নম্বর ওয়ার্ডের চৈতন্য দাস, সমীর রায়েরা।

পাড়ার অনেকেই লকডাউন উপেক্ষা করছে। বারবার বার্তা দেওয়ার পরও ঘরবন্দি থাকছে না অনেকেই। নিজেদের এলাকা তো বটেই শহর শিলিগুড়িবাসীর কাছেও একই বার্তা নব যুগ উদয় সংঘের। রাস্তা জুড়ে সচেতনতা বাড়াতে তুলির টানে ফুটিয়ে তুলছেন নিজেদের এলাকা। শহরের অন্যত্রও এই ধরনের প্রচার চান। বিশেষ করে পারস্পরিক দূরত্ব বজায় রাখাকে গুরুত্ব দেওয়ার আর্জি এই যুবকদের। নইলে সামনে বিপদ যে দরজায় কড়া নাড়ছে। এটা বুঝবে কবে? যারা এখনও অসচেতন। কবেই বা হবে সচেতন? এই প্রশ্নই তুলছেন ঘরবন্দি জনতা। শুধু ৩৬ নম্বর ওয়ার্ডই নয়, অন্য ওয়ার্ডগুলিতেও এগিয়ে আসুক পাড়ার যুবকেরা। এমন দাবিই উঠেছে শহর শিলিগুড়িতে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Corona Virus, COVID-19

পরবর্তী খবর