তৃণমূল-বিজেপি একই মুদ্রার এপিঠ-ওপিঠ: সীতারাম ইয়েচুরি

মমতা ও মোদির মধ্যে আতাতের অভিযোগ তুললেন সিপিএম নেতা সিতারাম ইয়েচুরি।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 22, 2017 08:41 PM IST
তৃণমূল-বিজেপি একই মুদ্রার এপিঠ-ওপিঠ: সীতারাম ইয়েচুরি
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 22, 2017 08:41 PM IST

#কোচবিহার: মমতা ও মোদির মধ্যে আতাতের অভিযোগ তুললেন সিপিএম নেতা সিতারাম ইয়েচুরি। শনিবার কোচবহারে তিনি বলেন, মোদি ভাই ও দিদি ভাই একই মুদ্রার এপিঠ ও ওপিঠ। দুজনেই রাজনীতি করার জন্য দুটি সম্প্রদায়কে ব্যবহার করছেন।

নারদাকান্ডে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে এবং সাম্প্রদায়িক শক্তিকে জনবিচ্ছিন্ন করার লক্ষ্যে কোচবিহার রাসমেলার ময়দানে জেলা সিপিএম এর ডাকে জনসভার আয়োজন করা হয়েছিল। সেই সভার প্রধান বক্তা ছিলেন সিপিএম নেতা সিতারাম ইয়েচুরি।

সভায় বক্তব্যের শুরু থেকে কেন্দ্রে বিজেপি ও রাজ্যের মমতা সরকারের সমালোচনায় সরব হন সিপিএমের এই নেতা। তিনি বলেন, মোদি ভাই ও দিদি ভাইয়ের মধ্যে আতাত রয়েছে। তারা একই মুদ্রার এপিঠ ও ওপিঠ। ভোটব্যাঙ্কের দিকে তাকিয়ে তৃনমূল যতবেশি মুসলিকে সন্তুষ্ট রাখার চেষ্টা করবে, বিজেপি ও আর এস এস ততবেশি হিন্দুদের কাছে টানবে ভোটের কারনে।

তিন তালাক নিয়েও মোদিকে কটাক্ষ করেন এই সিপিএম নেতা। তিনি বলেন, মুসলিম মহিলাদের প্রতি যখন এত দরদ তাহলে সংসদে কেন মহিলা সংরক্ষন বিল আনছেন না। তাই দিদি ও মোদি ভাই এর হাত থেকে বাচার একমাত্র পথ বামপন্থা।

তাই মানুষকে একজোট হয়ে কেন্দ্রের বিজেপি ও রাজ্যের তৃনমূল সরকারের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানান। সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ৩৪ বছরে বাংলার মানুষ লাভপুরের মত কাণ্ড দেখেনি। দু’একদিনের মধ্যে সিপিএমের বিধায়কদের নিয়ে লাভপুর যাব। প্রশাসন যদি আটকায় তাহলে রাস্তাতেই অনশনে বসব।  নারদাকান্ড যাতে নিজের নাম না আসে সেজন্য মুখ্যমন্ত্রী ওড়িষা গিয়েছিলেন বলে কটাক্ষ সুজন চক্রবর্তীর। পাশাপাশি আগামী ২২ মে নবান্ন অভিযানে সামিল হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

First published: 08:39:25 PM Apr 22, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर