বনধে শুনশান পাহাড়, গোর্খার নারী মোর্চার মিছিল

পাহাড়ে শান্তি ফেরাতে বাড়তি কেন্দ্রীয় বািহনী দেওয়া সম্ভব নয়। হাইকোর্টে জানিয়ে দিল কেন্দ্র।

Akash Misra | News18 Bangla
Updated:Jul 07, 2017 06:25 PM IST
বনধে শুনশান পাহাড়, গোর্খার নারী মোর্চার মিছিল
Akash Misra | News18 Bangla
Updated:Jul 07, 2017 06:25 PM IST

#দার্জিলিং: পাহাড়ে শান্তি ফেরাতে বাড়তি কেন্দ্রীয় বািহনী দেওয়া সম্ভব নয়। হাইকোর্টে জানিয়ে দিল কেন্দ্র। চিঠি চালাচালি বন্ধ করে, প্রয়োজনে ভিডিও কনফারেন্স করে বাহিনী সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধানের নির্দেশ দিল আদালত। এদিকে সাংসদ আলুওয়ালিয়াকে পাহাড়ের পরিস্থিতি দেখে যেতে আবেদন জানিয়েছেন মোর্চা নেতা অমর রাই।

পাহাড়ে শান্তি বজায় রাখতে বাড়তি বাহিনী দিতে পারবে না কেন্দ্র। হাইকোর্টে জনস্বার্থ মামলায় জানিয়ে দেওয়া হল। হাইকোর্টে কেন্দ্র জানিয়েছে, পাহাড়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন আছে। বসিরহাট, বাদুড়িয়ায় বাহিনী মোতায়েনের পরে আর বাহিনী দেওয়া সম্ভব না।

কেন্দ্রীয় বাহিনী মোতায়েন

পাহাড়ে ১১ কোম্পানি বাহিনী

বসিরহাট ও বাদুড়িয়ায় ৮ কোম্পানি

Loading...

তিন কোম্পানি এসএসবি, মহিলা কেন্দ্রীয় বাহিনী তিন কোম্পানি রাজ্য বলেছে অ্যাডভোকেট জেনারেল । অস্থায়ী প্রধান বিচারপতি নিশিতা মাত্রে ও বিচারপতি তপোবূ্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ নির্দেশ দিল কেন্দ্র ও রাজ্যের চিঠি চালাচালি আর না। সামনাসামনি আলোচনায় বসে প্রয়োজনে ভিডিও কনফারেন্স করে কেন্দ্রীয় বাহিনী সংক্রান্ত সমস্যায় দ্রুত সমাধান করুক দুই পক্ষ। মদন তামাং হত্যামামলায় চার্জগঠনের শুনানি চলছে কলকাতার নগর দায়রা আদালতে। এই মামলায় অধিকাংশ দিন গরহাজির থাকছে গুরুংরা। হাইকোর্টে আগাম জামিনের শর্তবিরোধী কাজ করছে তারা ৷ এই পরিস্থিতিতে নগর দায়রা আদালতের বিচারকের রিপোর্ট তলব করা হয়েছে সাতদিনের মধ্যে হাইকোর্ট রেজিস্ট্রার জেনারেলকে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে পাহাড়ে অচলাবস্থার কারণে কেউ গ্রেফতার হলে তাকে কার্শিয়ং, দার্জিলিং ও মিরিকের আদালতে পেশ করা যাচ্ছে না

পাহাড়ের অচলাবস্থার জেরে এখন থেকে গ্রেফতার হলে তাণঁকে শিলিগুড়ি আদালতে পেশ করার নির্দেশ সেই সংক্রান্ত মামলাগুলি শিলিগুড়ি আদালতেই হবে।

পাহাড়ে শান্তি ফেরাতে বাড়তি বাহিনী ৷

পাহাড়ে আর কেন্দ্রীয় বাহিনী নয়

হাইকোর্টকে জানিয়ে দিল কেন্দ্র

উঃ ২৪ পরগনায় ৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

তাই পাহাড়ে অতিরিক্ত বাহিনী দেওয়া যাবে না

জানালেন অতিরিক্ত সলিসিটর কৌশিক চন্দ্র

পাহাড়ে আর বাড়তি বাহিনী নয়। হাইকোর্টে জানাল কেন্দ্র। পাহাড়ে মিছিল নারী মোর্চার।

First published: 06:25:44 PM Jul 07, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर