উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

দা নিয়ে লড়াই হিংস্র চিতার সঙ্গে! ভাইরাল বাংলার 'বাঘিনী' মা

দা নিয়ে লড়াই হিংস্র চিতার সঙ্গে! ভাইরাল বাংলার 'বাঘিনী' মা
ফাইল ছবি-পিটিআই

তাঁর লড়াইয়ের গল্পই এখন গোটা দেশের চর্চায়।

  • Share this:

#আলিপুরদুয়ার: রোজের মতোই ছোট ছোট চা গাছের ডালপালাগুলি ছাটতে ছাটতে ফিরছিলেন আলিপুরদুয়ারের ভাতখাওয়া অঞ্চলের চা শ্রমিক লীলা ওড়াও। কিছু বুঝে ওঠার আগেই চিতার আক্রমণ। এসব ক্ষেত্রে খেলা সাঙ্গ হতে সময় লাগে মিনিট দশের। নাক-মুখ-বুক চিড়ে প্রাণটা বের কেরে নেয় চিতা অক্লেশে। কিন্তু শিকার চিনতে ভুল হয়েছিল এবার। চিতাকেই উল্টে ঘায়েল করে ফেললেন তিনি। তাঁর লড়াইয়ের গল্পই এখন গোটা দেশের চর্চায়।

মঙ্গলবার সকাল ১১টা নাগাদ লীলাকে আক্রমণ করে ওই চিতাটি। সঙ্গে সঙ্গেই বিপদ বুঝতে পেরে হাতের দাটি দিয়ে এলোপাথাড়ি কোপ চালাতে থাকেন লীলা। ধারালো দায়ে পোঁচে চিতাটিও তখন ক্ষতবিক্ষত। প্রাণ বাঁচাতে লীলাকে ছেড়ে দেয় সে।

লীলাকে প্রথমে একটি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই তাঁকে স্থানান্তরিত করা চা বাগানের হাসপাতালে। চিকিৎসকরা বলছেন, লীলার চোট ততটা গুরুতর নয়।

লীলার অদম্য সাহসকে স্যালুট করছে সবাই। এলাকাবাসীরা এক কথায় মানছেন লেপর্ডের সঙ্গে মুখোমুখি লড়াই সহজ কথা নয়। লীলা সাহস দিয়েই জয় করেছেন অসম্ভবকে। দিন কয়েক আগে নাকি এই চিতাটিকে সন্তানসহ ঘুরতে দেখা গিয়েছিল এই এলাকায়। বক্সা ব্যঘ্র প্রকল্পের নিমতি রেঞ্জের জঙ্গল থেকে চিতাটি ঢুকে পড়েছিল বলে অনুমান।

Published by: Arka Deb
First published: January 13, 2021, 12:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर