জ্বর ও শ্বাসকষ্ট, মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হলেন নেপাল ফেরত মহিলা

জ্বর ও শ্বাসকষ্ট, মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হলেন নেপাল ফেরত মহিলা
Representative Image
  • Share this:

#মালদহ: জ্বর ও শ্বাস কষ্টের সমস্যা নিয়ে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হলেন নেপাল ফেরত এক মহিলা। পুরাতন মালদহের নারায়নপুরের বাসিন্দা ওই মহিলাকে শর্তকতা মূলক ব্যবস্থা হিসেবে আইশোলেশন ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। এদিনই করোনা সতর্কতা হিসেবে মালদা মেডিক্যাল কলেজে চালু হল নতুন ওয়ার্ড। ৫০ শয্যার নতুন ওয়ার্ড তৈরী রাখা হল করোনার চিকিৎসার প্রয়োজনে। এছাড়া মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা সক্রান্ত চিকিৎসার কাজ দেখভালের জন্য নিয়োগ করা হয়েছে একজন নোডাল অফিসার।

তবে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভুষন চক্রবর্তী জানিয়েছেন এখন পর্যন্ত মালদহে কোনও করোনা আক্রান্ত রোগী চিহ্নিত করা হয়নি। তবে সম্ভাব্য সবরকম সর্তকর্তা মূলক ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে।  এদিন সকালে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে জ্বর শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে ভর্তি হন বছর পঞ্চাশের এক মহিলা। গত শুক্রবার চোখের চিকিৎসার  জন্য তিনি নেপালে গিয়েছিলেন। শনিবার রাতে মালদায় ফেরার পরেই জ্বরে আক্রান্ত হন তিনি। রবিবারও দিনভর তাঁর শরীরে জ্বর,সর্দি কাশি ও  শ্বাসকষ্টের লক্ষন দেখা দেয়। এরপরেই সোমবার সকালে তাঁকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনেন বাড়ির লোকজন।

প্রাথমিক চিকিৎসার পর ওই মহিলাকে সাধারন ওয়ার্ডের পরিবর্তে আলাদা করে আইশোলেশন ওয়ার্ডে রাখার পরামর্শ দেন চিকিৎসকেরা। তবে এখনই আতঙ্কিত হবার  মতো কোনও পরিস্থিতি নেই বলে দাবি করেছেন মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। এদিকে মালদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পার্থ প্র্রতিম মুখোপাধ্যায় জানিয়েছেন, হাসপাতালের নতুন ওয়ার্ডে করোনা আক্রান্ত অথবা সন্দেহভাজনদের রেখে চিকিৎসা করা হবে। ঝা চকচকে ওয়ার্ডে অত্যাধুনিক নানা ব্যবস্থা থাকছে। মালদা ছাড়াও আশপাশের জেলার কেউ আক্রান্ত হলে এই ওয়ার্ডে চিকিৎসার সুবিধা নিতে পারবেন।

First published: March 16, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर