উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়ির ৯টি ওয়ার্ডে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কড়া লকডাউন, বন্ধ থাকবে রেগুলেটেড মার্কেটও  

শিলিগুড়ির ৯টি ওয়ার্ডে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কড়া লকডাউন, বন্ধ থাকবে রেগুলেটেড মার্কেটও  

কোন কোন এলাকায় লকডাউনের আওতায়, দেখে নিন

  • Share this:

#শিলিগুড়ি: বাড়ছে সংক্রমণ। দাবি উঠেছিল শিলিগুড়ি জুড়েই কড়া লকডাউনের। অন্তত ১৫ দিনের জন্যে। নইলে বিপদ বাড়বে শহরের। বিভিন্ন পেশার ব্যক্তিরা সেই দাবিতে সরব হয়েছিলেন। কিন্তু জেলা প্রশাসন সেই পথে পা বাড়ালেন না। যেসব ওয়ার্ডে আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখী, শিলিগুড়ি পুরসভার সেই ৯টি ওয়ার্ডকে বেছে নিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে ২, ৪, ৫, ২৮, ৩৭, ৩৮, ৩৯, ৪৩ এবং ৪৬ নং ওয়ার্ডে পূর্ণ লকডাউন শুরু হতে চলেছে। এই ওয়ার্ডগুলোতে আক্রান্তের হার ৫৫ শতাংশ। সবচেয়ে বেশী আক্রান্ত ৪৬ নম্বর ওয়ার্ডে। বুধবার সন্ধ্যায় জেলা করোনা টাস্ক ফোর্সের বৈঠক শেষে একথা জানান, দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে টানা সাত দিন চলবে লকডাউন। বন্ধ থাকবে রেগুলেটেড মার্কেটও। অর্থাৎ কীনা মাছ, ফল এবং সবজির আড়তও লকডাউনের কবলে। এই ৯ ওয়ার্ডে কেউই বাড়ি থেকে বের হতে পারবেন না। তেমনই  অন্য ওয়ার্ডের কোনও বাসিন্দা যেতে পারবেন না। পুলিশি নজরদারীও থাকবে।

আজকের বৈঠকে আরও কয়েকটি ওয়ার্ডের নাম উঠে আসে। বৃহস্পতিবার থেকে সেইসব ওয়ার্ডেও চলবে বিশেষ নজরদারী। প্রয়োজনে সংখ্যাটা বাড়তে পারে। আপাতত ৭ দিন দেখা হবে। প্রকোপ না কমলে লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে। গ্রামাঞ্চলের কয়েকটি এলাকার নামও উঠে এসেছে। সেগুলোর দিকেও সমান নজর রাখবেন প্রশাসনিক কর্তারা। বিশেষ করে মাটিগাড়া ব্লকের দিকে। ওই ব্লকেও একাধিক আক্রান্তের খোঁজ মিলছে প্রতিদিনই।

তবে পাহাড়ের কোনও এলাকাকেই লকডাউনের আওতাভুক্ত করা হয়নি। শৈল শহর দার্জিলিংয়ে এই মূহূর্তে এক চিকিৎসক সহ ২ জন আক্রান্ত। মিরিকে আক্রান্ত রয়েছে। তবে তা নিয়ন্ত্রণের মধ্যেই। কার্শিয়ং এবং কালিম্পং এখন করোনা মুক্ত।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: July 9, 2020, 12:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर