corona virus btn
corona virus btn
Loading

বাড়ছে সংক্রমণ ! ফের লকডাউন হতে পারে বিধান মার্কেটে ? সিদ্ধান্ত সোমবারে

বাড়ছে সংক্রমণ ! ফের লকডাউন হতে পারে বিধান মার্কেটে ? সিদ্ধান্ত সোমবারে

আপাতত সন্ধ্যে ৬টা পর্যন্ত খোলা থাকবে বিধান মার্কেট

  • Share this:

#শিলিগুড়ি: বিধান মার্কেটে করোনা হানা! তার জেরেই মার্কেট খোলার সময় বদলালো বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। লকডাউনের মাঝেই দোকান খোলা হয়েছিল। স্বাস্থ্য বিধি মেনে প্রথম দফায় সন্ধ্যে ৭টা পর্যন্ত খোলা রাখা হয়েছিল মার্কেট। পরবর্তীতে তা বাড়িয়ে করা হয় রাত ৮টা পর্যন্ত। বাড়ছিল ক্রেতাদের ভিড়ও। কিন্তু মার্কেটের বেশ কয়েকজন কর্মী করোনা আক্রান্ত হওয়ায় ফের সময়সীমায় পরিবর্তন আনলো ব্যবসায়ী সমিতি। মূলত ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত খোলা থাকবে মার্কেট।

সে ফাস্ট ফুড হোক কিংবা সাজগোজের বিপনী। জামা কাপড় থেকে ইলেক্ট্রনিক্সের সরঞ্জাম। এমনকী ফল ও সবজী বাজারও। বিকেলে রিপোর্ট হাতে আসবার পরই তড়িঘড়ি আলোচনায় বসে ব্যবসায়ী সমিতির সদস্যরা। তারপরই সদস্যরা ব্যবসায়ীদের কাছে আর্জি জানায়, সন্ধ্যে ৬টার পর কোনো দোকানই খোলা থাকবে না। আক্রান্ত বিজেপি নেতাও বিধান মার্কেটের ব্যবসায়ী। আজ নতুন করে আরো ৫ থেকে ৬ জন আক্রান্তের খোঁজ মিলেছে। যারা মার্কেটেরই ব্যবসায়ী এবং কর্মী। সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত আজ নিয়েছে ব্যবসায়ী সমিতির সদস্যরা। সংগঠনের সদস্য রাজু দে জানান, সোমবার ফের আলোচনায় বসা হবে। সাম্প্রতিক অবস্থা খতিয়ে দেখা হবে। পরিস্থিতির পরিবর্তন না হলে মঙ্গলবার থেকে ফের ঝাপ বন্ধ করা হবে বিধান মার্কেটের।

মার্কেটের ব্যবসায়ী এবং কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই সিদ্ধান্ত নিতে চলেছে ব্যবসায়ী সমিতি। কেননা মার্কেট খুলতেই ধীরে ধীরে বাড়ছে ভিড়৷ ব্যবসায়ী বা কর্মীরাই নয়, আক্রান্তের সম্ভাবনা বাড়বে ক্রেতাদেরও। এর আগে শেঠ শ্রীলাল মার্কেটের এক দরজি করোনা আক্রান্ত হয়। তারপর থেকে ওই মার্কেটিও বেশ কিছু দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় ব্যবসায়ী সমিতি। আতঙ্কিত হয়ে নয়, সতর্কতা হিসেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। এবারে বিধান মার্কেটে করোনা থাবা বসানোয় উদ্বিগ্ন ব্যবসায়ী সমিতির সদস্যরা সোমবারে বৈঠক করে নতুন সিদ্ধান্ত নিতে পারেন।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: June 20, 2020, 8:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर