উত্তরবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, সোমবার থেকে বন্ধ শিলিগুড়ির টাউন স্টেশন ও টিকিয়াপাড়া বাজার

হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, সোমবার থেকে বন্ধ শিলিগুড়ির টাউন স্টেশন ও টিকিয়াপাড়া বাজার

শহরের সংযোজিত ওয়ার্ডের হায়দরপাড়া বাজার এবং একতিয়াশাল হাটও বন্ধ থাকবে টানা সাত দিন।

  • Share this:

#শিলিগুড়ি: সোমবার থেকে আরও দুটি বড় বাজার বন্ধ হচ্ছে শিলিগুড়িতে। শহরে হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাজার খোলা থাকলেই ভিড় উপচে পড়ছে। মানা হচ্ছে না সোশ্যাল ডিস্টেন্সিং। অনেকেই বাজার করতে আসছেন বিনা মাস্ক বা ফেস কভারে। শহরের প্রতিটি ওয়ার্ডই আজ আক্রান্ত। তবে শীর্ষে ৪৬ নং ওয়ার্ড। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ২৮ ও ১৮ নং ওয়ার্ড। এই দুই ওয়ার্ডের আওতাভুক্ত দুই বাজার বন্ধ হচ্ছে সোমবার থেকে। আজই, শনিবার এক নির্দেশিকায় তা জানিয়েছেন জেলাশাসক এস পুন্নমবালাম।

সোমবার থেকে রবিবার টানা সাত দিন বন্ধ থাকবে ২৮ নং ওয়ার্ডের টিকিয়াপাড়া বাজার এবং ১৮ নং ওয়ার্ডের টাউন স্টেশন বাজার। রেগুলেটেড মার্কেট বন্ধ থাকায় চাপ বাড়ছিল এই দুই বাজারের ওপর। টাউন স্টেশন বাজার আবার শাক, সবজির নিলামকেন্দ্রও। যদিও সোমবার থেকে খোলার কথা রেগুলেটেড মার্কেট। নইলে সমস্যায় পড়বে শহরবাসী। আজ, দুই বাজারেই দেখা গেল এক ছবি। ভিড় আর ভিড়। পারস্পরিক দূরত্বের বালাই নেই। আবার অনেকের মুখ ঢাকেনি মাস্ক বা ফেস কভারে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে সাধারন মানুষের সচেতনতা নিয়ে। ক্রেতারাও একই কথা বলছেন।

সোমবার থেকে বাজার বন্ধ হলে সমস্যা বাড়বে ঠিকই, কিন্তু সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ক্রেতারা। সকলেই আতঙ্কিত। অন্যদিকে ব্যবসায়ীর দাবী, বাজার বন্ধ করা ছাড়া দ্বিতীয় পথ খোলা নেই। শুধু এই দুই বাজারই নয়। শহরের সংযোজিত ওয়ার্ডের হায়দরপাড়া বাজার এবং একতিয়াশাল হাটও বন্ধ থাকবে টানা সাত দিন। দার্জিলিং ও জলপাইগুড়ি জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠক করে বাজার, হাট বন্ধের নির্দেশ দিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি এক বিবৃতিতে জানান, 'করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় তিনটে ওয়ার্ড ৪৬, ২৮ এবং ১৮-তে কড়া লকডাউন মানতে হবে'। পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মন্ত্রী। ৩০-এ খুলবে বিধান মার্কেট। ১ জুলাই থেকে খুলবে বন্ধ থাকা হংকং মার্কেট এবং কালিবাড়ি রোড ও নিউ সিনেমা হল রোডের দোকানও। গতকাল, শুক্রবার থেকে বন্ধ হয়েছে শালুগাড়া বাজারও।

Partha Pratim Sarkar

Published by: Ananya Chakraborty
First published: June 27, 2020, 5:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर