corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে রায়গঞ্জের এই হোমের মূক ও বধির আবাসিকরা কী করছেন ?

লকডাউনে রায়গঞ্জের এই হোমের মূক ও বধির আবাসিকরা কী করছেন ?

সমাজ কল্যাণ বিভাগের অধীনস্ত রায়গঞ্জ কর্নজোড়ায় মূক ও বধির হোম। এই হোমে কিশোর কিশোরী মিলে ৬১ জন আবাসিক আছে।

  • Share this:

#রায়গঞ্জ: রায়গঞ্জ কর্নজোড়ায় সূর্যদয় মূক ও বধির হোমের আবাসিকদের স্যানিটাইজার বিলি করলেন রায়গঞ্জ ইউনিভার্সাল ওয়েলফেয়ার অরগানাইজেশন। স্যানিটাইজার হাতে খুশি হোমের আবাসিকরা। স্বচ্ছাসেবি সংস্থার এই উদ্যোগের ভূয়োসি প্রসংসা করেন চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান।

সমাজ কল্যাণ বিভাগের অধীনস্ত রায়গঞ্জ কর্নজোড়ায় মূক ও বধির হোম। এই হোমে কিশোর কিশোরী মিলে ৬১ জন আবাসিক আছে। সারা বিশ্বে করোনা ভাইরাসের মত মারণ রোগের থাবা বসিয়েছে। ভারতে লকডাউন চলছে। এই হোমের আবাসিকরা সারা বছর চার দেওয়ালের মাঝেই থাকে। কিন্তু করোনা ভাইরাসের মত মারণ ভাইরাসে কী ধরনের সতর্কতা অবলম্বন করতে হয় তা নিয়ে তারা খুব বেশি কিছু জানে না ।

নিজেদের মধ্যে থাকা ছাড়া বাইরের জগতের সঙ্গে তাদের মেলা মেশা নেই। এদের অধিকাংশরই নিজস্ব কোনও ঠিকানা নেই। তাই সরকার সমস্ত হোম খালি করার কথা বললেও এদের নিজস্ব কোনও বাসস্থান না থাকায় তাদের হোমেই রাখতে হয়েছে। তবে সরকারি নির্দেশ মেনে দু’ঘন্টা পর হাত ধোয়া,হাতে স্যানিটাইজার লাগানো এবং বিছানা প্রতিদিন রোদ্রে দিয়ে বিছানা পরিস্কার করা হচ্ছে। এই সমস্ত কাজে তাদের কিছুটা আগ্রহ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান অসীম রায়।

এই সমস্ত মূক ও বধির আবাসিকরা যাতে নিরাপদে থাকে তার জন্য এগিয়ে এসেছে রায়গঞ্জের একটি স্বেচ্ছাসেবি সংস্থা। সংস্থার পক্ষ থেকে আবাসিক কিশোর কিশোরীদের হাতে স্যানিটাইজার তুলে দেন সংস্থার কর্ণধার কৌশিক দে।

First published: April 3, 2020, 4:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर