Home /News /north-bengal /
West Bengal Weather Update: একটু পরেই রাজ্যের ৫ জেলায় ঝমঝমিয়ে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা

West Bengal Weather Update: একটু পরেই রাজ্যের ৫ জেলায় ঝমঝমিয়ে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সতর্কতা

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

West Bengal Weather Update: নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান ও উত্তর ২৪ পরগনা জেলাতে

  • Share this:

    #কলকাতা: একটু পরেই তুমুল ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের পাঁচ জেলায় মূলত উত্তরবঙ্গের পাঁচ জেলাতেই প্রবল ভাবে ঝড়বৃষ্টি হতে পারে ৷ আবহাওয়া দফতরের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে যে আগামী ১-২ ঘণ্টার মধ্যে হতে পারে ঝড়জল ৷

    এই পাঁচ জেলাগুলির মধ্যে অন্যতম হল দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পং-এ ৷ আবহাওয়া দফতরের পক্ষ থেকে এলাকার পার্শ্ববর্তী মানুষদের সাবধানে বাইরে যাতায়াতের পরামর্শ দেওয়া হয়েছে ৷

    মৌসুমি অক্ষরেখা উত্তর থেকে দক্ষিণে সরছে। আগামীকাল ও পরশু বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। ওয়াইড স্প্রেইড রেইন দক্ষিণবঙ্গের সব জেলাতেই হবে।

    বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান ও উত্তর ২৪ পরগনা জেলাতে।

    উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং. কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা। মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে।

    আরও পড়ুন - Arpita Mukherjee: 'বুঝেছিলাম ম্যাডাম আর উনি ভালো বন্ধু', মুখ খুললেন অর্পিতার গাড়ির চালক

    আজ ও কাল তাপমাত্রা ও অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে। সোমবার থেকে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

    আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস বলেছেন, রবিবার থেকে মৌসুমী অক্ষরেখা দক্ষিণের দিকে সরবে। তার ফলেই দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হলেও সব জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

    উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। এর ফলে দার্জিলিং ও কালিম্পং জেলায় ভূমি ধ্বস হতে পারে। নদীর জলস্তর বাড়তে পারে।

    শনিবার ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অর্থাৎ অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং. আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টি অর্থাৎ ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুর জেলাতে।

    রবিবার ৩১ শে জুলাই অতি ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার এই তিন জেলাতে। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং কালিম্পং মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

    সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা অর্থাৎ ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং. কালিম্পং. আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে।

    আরও পড়ুন- Arpita Mukherjeee Flat: 'ওদের কী দোষ'! অর্পিতার ফ্ল্যাটে তালাবন্দি ৯টি কুকুর কি বাঁচবে? ইডি-কে চিঠি স্বেচ্ছাসেবী সংস্থার

    মঙ্গলবারেও অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং এবং জলপাইগুড়ি জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার. আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলায়।

    Published by:Arjun Neogi
    First published:

    Tags: West bengal weather update

    পরবর্তী খবর