Home /News /north-bengal /
West Bengal Municipal Election 2022: জটিল সমস্যায় শিলিগুড়ি, পুরভোটে 'এই' ইস্যুটি নিয়েই আলোড়ন শহরজুড়ে!

West Bengal Municipal Election 2022: জটিল সমস্যায় শিলিগুড়ি, পুরভোটে 'এই' ইস্যুটি নিয়েই আলোড়ন শহরজুড়ে!

West Bengal Municipal Election 2022

West Bengal Municipal Election 2022

পার্কিং নিয়ে চাই স্থায়ী সমাধান, ভূগর্ভস্থ পার্কিং প্লেস, দাবি বিরোধীদের, আশ্বাস তৃণমূলের। (West Bengal Municipal Election 2022)

  • Share this:

#শিলিগুড়ি: বাড়ছে শহর। পাল্লা দিয়ে বাড়ছে যানবাহনের সংখ্যা। সমানে টেক্কা দিচ্ছে ফুটপাত দখল করে গড়ে ওঠা দোকানঘর। সঙ্গে "নো পার্কিং" জোনে ঘন্টার পর ঘন্টা গাড়ি পার্ক করে রাখা। এই ছবি শিলিগুড়ি শহরের নিত্যদিনের ছবি। প্রধান রাস্তা যেখানে গাড়ি চলাচলে ঠাসা, তখন ফুটপাত দিয়ে হাঁটাও চ্যালেঞ্জের। কেননা ফুটপাত দখল করে গড়ে উঠেছে ফাস্ট ফুড থেকে জানা, কাপড়, মোবাইল রিপিয়ারিং থেকে চায়ের দোকান। এর জেরে শহর দিয়ে হেঁটে চলাচল কার্যত দুষ্কর। একাধীকবার কখোনো পুর প্রশাসন, কখোনো বা পুলিশ অভিযাবে নেমে ফুটপাত দখল মুক্ত করে। অথবা "নো পার্কিং" জোনে দাঁড়িয়ে থাকা গাড়ির চাকায় লোহার বেড়ি পড়িয়ে দেয়। চলে দিন কয়েক অভিযান। তারপর আবারও সেই "দখলের" ছবি।

ভোট আসে, ভোট যায়। পুরসভার বোর্ড মিটিংয়ে বহুবার প্রস্তাবও নেওয়া হয়। শহরে গড়ে উঠবে ভূগর্ভস্থ পার্কিং প্লেস। ২০ বছরের বেশী সময় ধরে শোনা যাচ্ছে। কিন্তু তা আজও বাস্তবায়িত হয়নি। বিধান রোডে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের উলটো দিকে, আবার কখোনো স্টেডিয়ামের মেলা মাঠ এবং মহানন্দা সেতুর নীচে পার্কিং জোন করার কথা শোনা গিয়েছিল। কিন্তু সেসব আলোচনার টেবিলের বাইরে আসেনি।

আরও পড়ুন: কতদিন পর খুলেছে স্কুল, দেখা কত বন্ধুর! দেখুন শিক্ষাঙ্গনের চেনা চেহারা

আর তাই একদিকে যেমন শহরের যানজট বাড়ছে, তেমনি শহরে বাড়ছে দূষণের মাত্রাও। আর তানিয়েই প্রশ্ন তুলে পরিবেশপ্রেমী অনিমেষ বসু বলেন, পুরবোর্ডে যারাই ক্ষমতাই আসুন না কেন, এদিকটার দিকে গুরুত্ব দিতে হবে। অন্তত শহরবাসীর স্বার্থে। বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ বলেন, কেন্দ্রের হকারদের নিয়ে তৈরী আইন মেনে শহরকে সচল করা হবে। আর প্রয়োজন ভূগর্ভস্থ পার্কিং জোন। পরিকলনা করে এর সুষ্ঠ সমাধানের কথাই বিজেপির ইস্তেহারে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: রাজ্যে প্রায় টানা ১ মাস করোনায় দৈনিক মৃত্যু ৩০-এর উপর, চিন্তায় স্বাস্থ্য দফতর!

হকার উচ্ছেদের বিরোধী সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য বলেন, শহরে মাটির নীচে পার্কিং জোন তৈরীর পরিকল্পনা বাস্তবায়িত করতে হবে। এজন্য পুর দপ্তরের সহযোগিতা প্রয়োজন। অন্যদিকে তৃণমূল প্রার্থী গৌতম দেব বলেন, শহরের গতি সচল করতে চাই পরিকল্পনা মাপিখ উন্নয়ন। এজন্য প্রয়োজন তৃণমূল পরিচালিত বোর্ড। আর তাই মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে পুরভোটে প্রার্থী হয়েছেন তিনি। রাজনৈতিক দলের নেতাদের প্রতিশ্রুতি আর শুনতে চায় না শহরবাসী। দ্রুত পার্কিং সমস্যার সমাধানে দাবীতে অটল পুরবাসী।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Siliguri, West Bengal Municipal Election 2022

পরবর্তী খবর